নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর, ২০১৮ ২০:০৮

সোমবার থেকে সিলেটে ফুটবলের আন্তর্জাতিক আসর শুরু

আবার আন্তর্জাতিক ফুটবল উৎসবে মেতে উঠবে সিলেট। ১ অক্টোবর (সোমবার) থেকে সিলেট জেলা স্টেডিয়ামে বসবে ফুটবলের আন্তর্জাতিক আসর। ওইদিন থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ৫ম আসর। এতে বাংলাদেশ ছাড়াও ফিলিস্তিন, লাওস, ফিলিপাইন, নেপাল ও তাজিকিস্তান দল অংশ নেবে।

ইতোমধ্যে বাংলাদেশ, লাওস, ফিলিস্তিন ও তাজিকিস্তান দল সিলেটে এসে পৌঁছেছে। ১ অক্টোবর শুরু হতে যাওয়া টুর্নামেন্টের সিলেট পর্ব চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে ১ অক্টোবর সন্ধ্যা ৬টায়। এরপর প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা শুরু হবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে ও সিলেট ফুটবল এসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় টুর্নামেন্টের স্পন্সর হিসেবে রয়েছে ‘কে স্পোর্টস’।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেট জেলা ক্রীড়া ভবনের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

লিখিত বক্তব্যে তিনি বলেন- ছয়টি দেশের জাতীয় ফুটবল দলের অংশগ্রহণে আগামী ১ হতে ৬ অক্টোবর পর্যন্ত গ্রুপ পর্বের ছয়টি খেলা সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচে দর্শকদের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও স্পন্সর প্রতিষ্ঠান ‘কে স্পোর্টস’র পক্ষ থেকে আকর্ষণীয়  পুরষ্কার দেওয়া হবে।

প্রতি টিকিটের মূল্য ৫০ (পঞ্চাশ) টাকা নির্ধারণ করা হয়েছে।  আর দেড় লাখ টিকিট বিক্রি করা হবে ৬ দিনে। স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২৫ হাজার হলেও প্রতিদিন দর্শকদের জন্য ২২ হাজার বিক্রি করা হবে। ৩ হাজার বাফুফের কর্মকর্তাসহ অফিসিয়ালদের জন্য রাখা হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামের তিনটি কাউন্টারে পাওয়া যাবে। টুর্নামেন্টের ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে মনোনীত করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজী সালাহউদ্দিনসহ সকল সম্মানিত কর্মকর্তাকে এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল দলের সম্মানিত কর্মকর্তা ও খেলোয়াড়গণকে ধন্যবাদ জানান তিনি।

তিনি আরো বলেন- উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে থাকবেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এমপি ও উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন।

এ আয়োজনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জেলা ফুটবল এসোসিয়েশন ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, জেলা ফুটবল এসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট মঈন উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক দীপাল কুমার সিংহ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিনিধি নুরুল আমিন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত