স্পোর্টস ডেস্ক

০২ অক্টোবর, ২০১৮ ১৫:০৪

হংকংকে হারালো বাংলাদেশের যুবারা

যুব এশিয়া কাপ

যুব এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় গ্রুপের শেষ দুই ম্যাচে জয় ব্যতীত কোনো পথ খোলা ছিলো না বাংলাদেশের যুবাদের সামনে। তৌহিদ হৃদয়ের দল জিতলো দুই ম্যাচেই, যার ফলে বেঁচে রইলো সেমিফাইনালে খেলার আশা।

সোমবার (১ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জয়ের পর আজ মঙ্গলবার (২ অক্টোবর) হংকংয়ের যুবাদের বিপক্ষে টাইগারদের ৫ উইকেটে জয়। এরপরও দিনের অন্য ম্যাচে শ্রীলঙ্কা-পাকিস্তানের ফলাফলের ওপর এখন নির্ভর করছে বাংলাদেশের সেমিফাইনালের টিকিট।

‘বি’ গ্রুপে বাংলাদেশের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে মাত্র ৯১ রানেই গুটিয়ে যায় হংকং। পরে ১১.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় লাল-সবুজের তরুণরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বাংলাদেশেরও ভালো হয়নি। ৩০ রানের মাথায় হারিয়ে ফেলে ৪ উইকেট। তবে মাহমুদুল হাসান জয়ের অপরাজিত ৩২ ও আকবর আলীর ২৫ রানের সুবাদে জয় তুলে নেয় স্বাগতিকরা।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নামা হংকং বাংলাদেশি বোলারদের তোপে পড়ে। চার ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ১৬ রান করে আসে কালহান চাল্লু ও অদিত গোরাওয়ারার ব্যাট থেকে।

বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন রিশাদ হোসেন। এছাড়া দুটি করে উইকেট লাভ করেন মৃত্যুঞ্জয়ী চৌধুরী ও রাকিবুল হাসান।

বাংলাদেশ এই গ্রুপে নিজেদের তিনটি ম্যাচই খেলেছে। যেখানে দুই জয় ও এক হারে ৪ পয়েন্ট অর্জন করেছে। দুই ম্যাচে দুটি জিতে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তান দুই ম্যাচে এক জয় ও সমান হারে দুই পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। হংকং তিন ম্যাচের সবকটি হেরে ইতোমধ্যে বিদায় নিয়েছে।

এই গ্রুপে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি বাকি রয়েছে। শেষ ম্যাচে পাকিস্তান হেরে গেলে সরাসরি সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। তবে পাকিস্তান জিতলে টাইগার যুবাদের নেট রান রেটের ওপর তাকিয়ে থাকতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত