স্পোর্টস ডেস্ক

০২ অক্টোবর, ২০১৮ ১৮:২২

পাকিস্তানের হারে শেষ চারে বাংলাদেশ

হংকংকে উড়িয়ে দিয়ে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের ফলাফলের জন্য কিছুটা অপেক্ষা করতে হয়েছিল বাংলাদেশকে। শেষ পর্যন্ত সে ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে। তাই লঙ্কানদের এই জয়ে সুবিধা হয়েছে স্বাগতিক বাংলাদেশের, গ্রুপ রানার্সআপ হয়েই শেষ চারে খেলা নিশ্চিত করে তারা।

মঙ্গলবার যুব এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশ হংকংকে ৫ উইকেটে হারায়, আর পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা।

আসরের ‘বি’ গ্রুপে তিন ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পরের পর্বে ওঠে বাংলাদেশ। আর শ্রীলঙ্কা তিন ম্যাচের তিনটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই সুপার ফোরে ওঠে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে হংকংকে ৯১ রানে বেঁধে ফেলে বাংলাদেশ। স্বাগতিকরা এই লক্ষ্য টপকে যায় ১১.২ ওভারেই।

এখন পর্যন্ত খেলা তিন ম্যাচের দুটিতে জিতেও সুপার ফোরে খেলা নিশ্চিত হয়নি বাংলাদেশের। দিনের অন্য ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কা জিতলে শেষ চারে ওঠা সম্ভব হবে লাল-সবুজের দলের।

এদিনের ম্যাচে টস হরে হংকং প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সমানে দাঁড়াতেই পারেনি। মাত্র ৯১ রানেই অলআউট হয়ে যায়। একজন ব্যাটসম্যানও পারেননি দৃঢ়তা দেখাতে।

রিশাদ হোসেন ১১ রানে তিন উইকেট নেন। দুটি করে উইকেট নেন রাকিবুল হাসান ও মৃত্যুঞ্জয় চৌধুরী। আকবর আলী ২৫ ও মাহমুদুল হাসান ৩২ রান নিয়ে বাংলাদেশকে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

আপনার মন্তব্য

আলোচিত