স্পোর্টস ডেস্ক

১২ জুলাই, ২০১৫ ১৬:৪৫

নাসিরের ঘূর্ণিতে ফিরলেন রুশো

দলীয় ৪৫ রানের মাথায় দুই ওপেনারকে ফিরিয়ে দেন মুস্তাফিজ এবং রুবেল হোসেন। দলের রানের চাকা সচল রাখার চেষ্টা করেন ডু প্লেসিস এবং রিলে রুশো। তবে, ইনিংসের ১৯তম ওভারের প্রথম বলেই নাসির আক্রমণে এসে রিলে রুশোকে বোল্ড করেন। আউট হওয়ার আগে ২৪ বল মোকাবেলা করে রুশো করেন মাত্র ৪ রান।

ডু প্লেসিস ২৬ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দ.আফ্রিকার সংগ্রহ ১৮.১ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ৫৯ রান।

কার্টার স্পেশালিস্ট মুস্তাফিজুর রহমানের বাউন্সে দলীয় পঞ্চম ওভারের প্রথম বলেই ফেরেন দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি কক। বামহাতি এ ওপেনার সাব্বির রহমানের তালুবন্দি হয়ে আউট হওয়ার আগে মাত্র দুই রান করেন। এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারে মাশরাফির করা একটি বলে স্লিপে ক্যাচ দিয়েও বেঁচে যান হাশিম আমলা।

দলীয় ১৬ রানের মাথায় ডি কককে বিদায় করে সফরকারীদের কিছুটা চাপের মধ্যেই রাখে টাইগার বোলাররা। উইকেটে থেকে জুটি গড়ার চেষ্টা করেন ফাফ ডু প্লেসিস এবং হাশিম আমলা। তবে, ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলেই রুবেল স্ট্যাম্প উড়িয়ে দেন আমলার। এ জুটি থেকে আসে ২৯ রান। আমলা আউট হওয়ার আগে করেন ৩৭ বলে ২২ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দ. আফ্রিকার দলপতি হাশিম আমলা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ। ইনিংসের শুরুতে টাইগারদের হয়ে বোলিং উদ্বোধন করতে আসেন মুস্তাফিজুর রহমান। আর প্রোটিয়াদের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন ডি কক ও হাশিম আমলা।

জুবায়ের হোসেনের পরিবর্তে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশে ঢুকেছেন রুবেল হোসেন। দ. আফ্রিকা তাদের প্রথম ওয়ানডের দলটিই রেখে দিয়েছে দ্বিতীয় ওয়ানডেতে।

সফল বিশ্বকাপ মিশন, পাকিস্তান ও ভারতের বিপক্ষে সিরিজ জয়ের পর প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরেছে স্বাগতিকরা। প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে সফরকারীরা প্রমাণ রেখেছে ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে এক ধাপ এগিয়ে তারা। আমলা বাহিনীর এমন দাপুটে ক্রিকেটকে থামিয়ে দিয়ে দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজ বাঁচাতে চায় মাশরাফি বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত