স্পোর্টস ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৮ ২৩:০৪

অবসর নিচ্ছেন রাজিন সালেহ

চলমান জাতীয় ক্রিকেট লিগ খেলার পর ক্রিকেট থেকে অবসর নেবেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ব্যাটসম্যান ও সিলেটের ক্রিকেটার রাজিন সালেহ।

২০তম জাতীয় ক্রিকেট লিগের দুটি রাউন্ড ইতোমধ্যে গত হয়েছে। বাকি চারটি রাউন্ডে সিলেট বিভাগের হয়ে খেলে এরপর ব্যাট ও প্যাড জোড়া তুলে রাখবেন রাজিন। বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক খেলা ছাড়ার পর মনোনিবেশ করতে চান কোচিংয়ে, যেখানে ইতিপূর্বেও তিনি কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

৩৫ বছর বয়সেও এখনও বেশ ভালো ফর্ম রাজিনের। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করছেন, এমনকি এবার প্রথম রাউন্ডের ম্যাচেও করেছেন ফিফটি। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে বলতে গেলে ‘নষ্ট’ হয়েছে, এ কারণেও রয়েছে আক্ষেপ। ক্যারিয়ারের একদম শেষদিকে এসে প্রকৃতির বৈরিতা যদি ম্যাচই খেলতে না দেয়!

নিয়মিত রান পাওয়ার পরও অবসর গ্রহণ প্রসঙ্গে রাজিন বলেন, ‘একটা সময় তো থামতেই হতো। বয়সও হয়ে গেছে প্রায় ৩৫ বছর। ক্রিকেট চালিয়ে যাওয়ার মতো ফিটনেস এখনও আছে বলে মনে করি। তবু মনে হলো, এবার খেলা থামিয়ে দিই। জাতীয় লিগ খেলেই তাই অবসর।’

ক্রিকেট ছেড়ে কোচিং ক্যারিয়ারে নামবেন, যার প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতোমধ্যে। ইংল্যান্ডে গিয়ে লেভেল টু কোচিং কোর্স করেছেন। এবার করবেন বোর্ডের অধীনে থাকা কোর্সগুলোও। এরপর লেভেল থ্রি কোচিং কোর্স করে ক্রিকেটের সঙ্গেই থাকতে চান রাজিন।

নিজের কোচিং ক্যারিয়ার শুরু করার জন্য জন্মস্থান ও নিজভূম সিলেটকেই বেছে নিয়েছেন রাজিন। তিনি বলেন, ‘আপাতত স্বপ্ন দেখছি সিলেটের ক্রিকেট নিয়েই। আমাদের সময় সিলেট থেকে চার-পাঁচজনও জাতীয় দলে খেলেছি একসঙ্গে। এরপর অনেক দিন সিলেট থেকে তেমন প্রতিভা বেরোচ্ছে না। আমি চাই সিলেটের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করতে। জাতীয় দলেও কাজ করার স্বপ্ন দেখি।’

আপনার মন্তব্য

আলোচিত