স্পোর্টস ডেস্ক

১৪ জুলাই, ২০১৫ ১২:১০

তামিমকে ধাক্কা মারায় জরিমানায় রুশো

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তামিম ইকবালকে ধাক্কায় দেয়ায় ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে সফরকারী ব্যাটসম্যান রাইলে রুশোকে। আইসিসির আচরণ বিধির অমান্য করায় এমন শাস্তি দেওয়া হয়েছে তাকে জানিযেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

দ্বিতীয় ওয়ানডের দিন ঘটনাটি ঘটে কেগিসো রাবাদার প্রথম ওভারে তামিম ইনসাইডেজ আউট হলে। সে সময় রুশো স্ট্যাম্প ও রাবাদার কাছে আসছিল। এমন সময় তিনি তামিমের বাঁ কাঁধে আঘাত করেন। তামিম সঙ্গে সঙ্গে ম্যাচর দায়িত্বে থাকা আম্পায়ারকে ব্যাপারটি জানান। কারণ বোলার থেকে বল নেওয়ার সময় আম্পায়ার ব্যাপারটি লক্ষ্য করেন নি।

এ ঘটনার বিপরীতে আইসিসির অফিসিয়াল টুইটারে জানানো হয়েছিল, ‘রাইলে রুশোর অপরাধ পাওয়া গেছে। আইসিসির আচরণ বিধি ২.২.৭ সে অমান্য করেছে।

এ ব্যাপারে সে ম্যাচের দায়িত্বে থাকা রেফারি ডেভিড বুন বলেন, ‘রাইলে তার দোষ স্বীকার করে নিয়েছে। সে ব্যাপারটিকে হালকাভাবে নিয়েছিল আর ইচ্ছাকৃতভাবে করেনি। তার কথায় আমি সম্মতি দিযেছি। তবে এ ঘটনায় আর কারো হ‍াত ছিল না। সুতরাং সে শাস্তি পাচ্ছে।’

মিরপুরের সে ম্যাচে বাংলাদেশ সাত উইকেটে প্রটিয়াদের হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১এ সমতা আনে। আগামী ১৫ জুলাই চট্রগ্রামে দু’দলের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত