স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৮ ২০:১৭

সৌম্য-ইবাদতের নৈপুণ্যে বিসিবি একাদশের জয়

অধিনায়ক সৌম্য সরকারের সেঞ্চুরি আর পেস বোলার ইবাদত হোসেনের পাঁচ উইকেট দখলের ম্যাচে জিম্বাবুয়ে সহজেই হারিয়েছে বিসিবি একাদশ। ব্যবধান ৮ উইকেটের।

শুক্রবার সাভারের বিকেএসপি মাঠে প্রথমে টস জিতে বিসিবি একাদশের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ইবাদত এবং সাইফউদ্দিনের তোপে ৪৫.২ ওভারে ১৭৮ রানে অলআউট হয়ে যায় তারা।

জিম্বাবুয়ে ইনিংসের শুরুর ১৫ রানের মাথায় ইবাদত-সাইফউদ্দিন ৩ উইকেট তুলে নেন। ৪৭ রানের মধ্যে নেই জিম্বাবুয়ের ৫ উইকেট। জিম্বাবুয়ের সামনে তখন একশ' রান তোলাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সেখান থেকে ওপেনার হ্যামিলটন মাসাকাদজা এবং এলটন চিগুমবুরা দলকে রক্ষা করেন।

জিম্বাবুয়ে ওপেনার মাসকাদজা খেলেন ১৩৮ বলে ১০২ রানের দারুণ এক ইনিংস। এছাড়া চিগুমবুরা করেন ৪৭ রান। দু'জনে গড়েন ১২৪ রানের জুটি। কিন্তু দলীয় ১৭১ রানে চিগুমবুরা সাইফউদ্দিনের বলে এবং মাসাকাদজা দলের ১৭৫ রানে ইবাদতের বলে বোল্ড হয়ে ফেরেন। এরপর ৪৫.২ ওভারে ১৭৮ রানেই শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

বিসিবি একাদশের হয়ে ৯ ওভারে মাত্র ১৯ রানে ৫ উইকেট নেন পেসার হান্ট কর্মসূচি থেকে ওঠে আসা ইবাদত হোসেন। তার ওই পাঁচ উইকেটের শেষ তিনটি আবার পেয়েছেন ৪ বল থেকে। গতির পসরা সাজিয়ে ইবাদত পেস হান্ট কর্মসূচির সেরা প্রতিভা হিসেবে উঠে আসেন। এছাড়া বাংলাদেশ দলে ফেরা পেস অলরাউন্ডার সাইফউদ্দিন নিয়েছেন ৩ উইকেট।

জিম্বাবুয়ের দেওয়া ১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিসিবি একাদশ ১১ রানের মাথায় ওপেনার মিজানুরকে হারায়। বাংলাদেশ দলে নতুন ডাক পাওয়া ফজলে রাব্বিও ওপেনে নেমে ভালো করতে পারেননি। তিনি ৩৪ বলে ১৩ করে ফিরে যান। কিন্তু তিনে ব্যাটে নামা বিসিবি একাদশের অধিনায়ক সৌম্য সরকার যেন পুরনো দিনের মূর্তি ধারণ করলেন জিম্বাবুয়ের বিপক্ষে। তুলে নিলেন দারুণ এক সেঞ্চুরি।

তিনি খেলেন ১১৪ বলে হার না মানা ১০২ রানের ইনিংস। এছাড়া মোসাদ্দেকের অপরাজিত ৩৩ রানে লক্ষ্যে কাছে পৌছে যায় বাংলাদেশ। বাকি তখনও ১১ ওভার।

আপনার মন্তব্য

আলোচিত