ক্রীড়া প্রতিবেদক

২৪ অক্টোবর, ২০১৮ ১৮:৩৭

সিরিজ জিততে বাংলাদেশের চাই ২৪৭ রান

চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে মোহাম্মদ সাইফউদ্দিনের দারুণ বোলিংয় নৈপুণ্যে জিম্বাবুয়েকে ২৪৬ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। সিরিজ জয় নিশ্চিত করতে বাংলাদেশের লক্ষ্য এখন ২৪৭ রান।

ডেথ ওভারে দারুণ বোলিং করেছে বাংলাদেশ। টানা তিন ওভারে জিম্বাবুয়ের ৩ ব্যাটসম্যানকে আউট করেন তারা। ৪৬, ৪৭ ও ৪৮তম ওভারে টানা ৩ উইকেট নিয়ে সফরকারীদের রানের লাগাম টেনে ধরে স্বাগতিকরা।

ব্রেন্ডন টেলর ও শন উইলিয়ামসের পর জিম্বাবুয়ের হয়ে প্রতিরোধ গড়েন সিকান্দার রাজা। হাফ সেঞ্চুরির ১ রানের আক্ষেপে তাকে বিদায় করেন মাশরাফি মর্তুজা। ৪৬তম ওভারের তৃতীয় বলে মুশফিকুর রহিমকে ক্যাচ দেন সিকান্দার। ৬১ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৯ রানে বিদায় নেন তিনি।

পরের ওভারে মোস্তাফিজুর রহমান ফেরান পিটার মুরকে। ১৭ রানে মেহেদী হাসান মিরাজের ক্যাচ আউট হন এই ব্যাটসম্যান। সাইফউদ্দিন পরের ওভারে এলটন চিগুম্বুরাকে আউট করে নিজের তৃতীয় উইকেট পেয়েছেন।

ইনিংসের শুরুতে দারুণ বল করেছে বাংলাদেশ। ১৮ রানে জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি ভাঙে তারা। কিন্তু ব্রেন্ডন টেলরের হাফ সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তাকে মাহমুদউল্লাহ ফেরালেও শন উইলিয়ামস বড় বাধা হয়ে দাঁড়ান বাংলাদেশের জন্য। বিপজ্জনক হয়ে ওঠা এই ব্যাটসম্যানকে ক্রিজ ছাড়া করলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৭৬ বলে ৪৭ রানে আউট হন উইলিয়ামস। ৩৮তম ওভারের শেষ বলে মুশফিকের হাতে ক্যাচ দেন তিনি।

টস জিতে ফিল্ডিং নিয়ে হ্যামিলটন মাসাকাদজাকে ১৪ রানে মুশফিকুর রহিমের ক্যাচ বানান মোহাম্মদ সাইফউদ্দিন। তারপর কেপাস ঝুয়াওকে নিয়ে ৫২ রানের জুটি গড়েন টেলর।

এই উইকেটরক্ষক ব্যাটসম্যান সবচেয়ে উপযুক্ত সঙ্গ পান শন উইলিয়ামসের কাছ থেকে। ৭৭ রানের জুটি গড়ার পথে ৫২ বলে ৫০ রান করেন টেলর। তবে তার শক্ত প্রতিরোধ ভাঙেন মাহমুদউল্লাহ। ৭৩ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৫ রান করেন টেলর।

আপনার মন্তব্য

আলোচিত