ক্রীড়া প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০১৮ ১৬:৫৫

সিলেটের সৈয়দ খালেদ টেস্ট দলে

সিলেটের সৈয়দ খালেদ আহমদ টেস্ট দলে জায়গা পেয়েছেন। অপর পেস বোলার আবু জায়েদ চৌধুরী রাহিও জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন।

বৃহস্পতিবার বিসিবি ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা পেলেন সিলেটের এই দুই তরুণ। খালেদের জন্যে টেস্ট দলে প্রথমবারের মত সুযোগ পাওয়া হলেও রাহি ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ছিলেন।

আগামী ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মিরপুরে ১১-১৫ নভেম্বর।

ভেন্যু হিসেবে সিলেটেরও অভিষেক হবে এই ম্যাচে।

খালেদের জন্য উপলক্ষটা অবশ্য বিশেষ। নিজ শহরেই জীবনে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি।

সিলেটের দক্ষিণ সুরমার বাসিন্দা খালেদ আহমদ গত বিপিএলে ঢাকা ডায়নামাইটসের পক্ষে খেলে গতির ঝড় তুলেন। এ দলের হয়েও ভালো খেলেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির এই শিক্ষার্থী।

টেস্ট দলে ডাক পাওয়ার দিনই বল হাতে ঝলক ছিল খালেদের। জাতীয় লিগে ম্যাচে তার ১০ উইকেট নেওয়ার দিনে ঢাকা মেট্রোকে ৩ রানে হারিয়েছে সিলেট বিভাগ। শ্রীলঙ্কা-এ দলের বিপক্ষে সিরিজেও তার বোলিং নজর কেড়েছিল নির্বাচকদের।

২৬ বছর বয়সী পেসার খালেদ অনেক দিন ধরেই আছেন বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) দলে, খেলেছেন বাংলাদেশ ‘এ’ দলেও।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু খালেদ প্রসঙ্গে বলেন, “খালেদ এইচপি ও ‘এ’ দলে খুব ভালো বোলিং করেছে। শুধু এইচপিতেই নয়, আমি মনে করি এই মুহূর্তে সে বাংলাদেশের সেরা তিন গতিময় বোলারের একজন।”

জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজে এখনো টেস্ট অভিষেক না হওয়া চারজন জন আছেন। সৈয়দ খালেদ আহমদের সঙ্গে থাকা অন্যরা হলেন অলরাউন্ডার আরিফুল হক, ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমদ, নাজুমল ইসলাম অপু।

আপনার মন্তব্য

আলোচিত