সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৫ জুলাই, ২০১৫ ১৮:০৮

বৃষ্টি আইনে যা হতে পারে ম্যাচের ভাগ্য!

বৃষ্টির আশঙ্কা নিয়ে শুরু হওয়া ম্যাচে বৃষ্টি নামল ২৩ ওভার পর। এ সময়ে বাংলাদেশের দুর্দান্ত বোলিং আক্রমণের কারণে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ৭৮/৪।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচ হওয়ায় সামনে চলে আসে ডার্কওয়াথ লুইস মেথড। যদি দক্ষিণ আফ্রিকা এ ম্যাচে আর ব্যাট করার সুযোগ না পায় তাহলে টাইগারদের সামনে ২০ ওভারে টার্গেট দাঁড়াবে ৯৯ রান।

রাত ১০:২০ এর আগে খেলা শুরু করা না গেলে ম্যাচ পরিত্যক্ত হবে, সেক্ষেত্রে সিরিজে থেকে যাবে ১-১ সমতা।

দলীয় ৫০ রানের মাথায় টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে প্রোটিয়ারা। সেখান থেকে দলকে টেনে নিয়ে যান ডেভিড মিলার এবং জেপি ডুমিনি। মিলার ২৩ রান নিয়ে অপরাজিত। ডুমিনি রয়েছেন ৮ রান নিয়ে।

এর আগে ম্যাচের তৃতীয় ওভারের দ্বিতীয় বলেই মুস্তাফিজের অসাধারণ বোলিংয়ে সরাসরি বোল্ড হয়ে ফেরেন কুইন্টন ডি কক। আউট হওয়ার আগে ওপেনার ডি ককের ব্যাট থেকে আসে ৭ রান। এরপর সাকিব আল হাসানের অসাধারণ ঘূর্ণিতে ফেরেন ফাফ ডু প্লেসিস। 

দলীয় অষ্টম ওভারের প্রথম বলেই সাকিবের বলে মারতে গিয়ে মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েন প্লেসিস। সাকিবের ওয়ানডে ক্যারিয়ারের ১৯৯তম উইকেট হিসেবে আউট হওয়ার আগে প্লেসিসের ব্যাট থেকে আসে ১৭ বলে মাত্র ৬ রান।

এগারোতম ওভারে রুবেলের করা ‘নো-বল’ থেকে ফ্রি-হিটে ধরা পড়েন আমলা। বারোতম ওভারে সাকিবের বলে তুলে মারতে গিয়ে আবারো ধরা দেন আমলা। তবে, সাব্বিরের হাত ফসকে বল বেড়িয়ে যায়। দুইবার বেঁচে গেলেও সাকিবের বলেই অবশেষে বিদায় নেন হাশিম আমলা। এ উইকেটের মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম উইকেটের মালিক হন সাকিব। আমলার ব্যাট থেকে আসে ১৫ রান।

ইনিংসের ১৬তম ওভারে দলীয় ৫০ রানের মাথায় প্রোটিয়াদের চতুর্থ উইকেটের পতন ঘটে। মাহমুদুল্লার বলে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হয়ে সাজঘরের পথ ধরেন ১৭ রান করা রিলে রুশো।

আপনার মন্তব্য

আলোচিত