ক্রীড়া প্রতিবেদক

০৫ নভেম্বর, ২০১৮ ১৫:০২

ক্যারিয়ারের প্রথম ১০ উইকেট তাইজুলের

ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো টেস্টে ১০ উইকেট নিলেন তাইজুল ইসলাম। সিলেট টেস্টে সিকান্দার রাজাকে বোল্ড করে তিনি তাঁর এ মেইল ফলক স্পর্শ করেন। এ নিয়ে ২০ টেস্ট খেলছেন তাইজুল। তাঁর মোট উইকেট ৭৯টি। সেরা বোলিং ৩৯ রানে ৮ উইকেট। এই এই ছিল টেস্ট ক্রিকেটে তাইজুল ইসলামের প্রাপ্তি। তবে সিলেট টেস্টে স্পিন জাদুতে নিজেকেই ছাড়িয়ে গেলেন তাইজুল। জিম্বাবুয়ের বিপক্ষে ১০ উইকেট নিলেন নিজের ঝুলিতে।

তাইজুল ইসলাম জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে নেন ৬ উইকেট। এরপর দ্বিতীয় ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের ৬ উইকেট পড়েছে। এরমধ্যে তাইজুল নিয়েছে ৪ উইকেট। এরমধ্যে আবার পাঁচ বলের মধ্যে ৩ উইকেট তুলে নেন বাঁ-হাতি এই স্পিনার। তাইজুল ইসলাম দ্বিতীয় ইনিংসের ৪২তম ওভারে বল হাতে নিয়ে ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে উইকেট পান। তার সামনে সুযোগ ছিল হ্যাটট্রিকের। কিন্তু নিজের পরের ওভারে এসে প্রথম বলে আর উইকেট পাননি তিনি। পেয়েছেন তৃতীয় বলে।

সিকান্দার রাজাকে বোল্ড করে টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো ১০ উইকেট পূর্ণ করেন তিনি। তার সামনে অবশ্য সুযোগ আছে উইকেট সংখ্যা আরও বাড়ানোর।

তাইজুলের আগে বাংলাদেশের আরও তিনজন বোলার এক টেস্টে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। এরা হলেন মেহেদি মিরাজ, এনামুল হক জুনিয়র ও সাকিব আল হাসান। এদের মধ্যে সাকিব আল হাসান দু'বার ১০ উইকেট পাওয়ার কৃতিত্ব দেখিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত