ক্রীড়া প্রতিবেদক

০৫ নভেম্বর, ২০১৮ ১৫:৩০

ফের মাঠে মুশফিক ভক্ত, নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

সিলেট টেস্টে দ্বিতীয়বারের মতো খেলাচলাকালীন দর্শকের মাঠে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। প্রথম দিন বেষ্টনি ডিঙিয়ে মুশফিকুর রহিমের এক কিশোরভক্ত মাঠে ঢুকে পড়েছিল। কমবয়েসি আর প্রথমবারের কারণে এমন ঘটনায় সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে নিয়েছিলেন। কিন্তু তৃতীয় দিনেও একই রকম ঘটনা ঘটায় খেলাচলাকীন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

৪২তম ওভারের শেষ বলটার পরই ঘটে এই ঘটনা। দ্বিতীয় ইনিংসে তখন লিড বাড়াতে ব্যাট করছিল জিম্বাবুয়ে। তাইজুল ইসমালের বলে পিটার মুর আউট হয়ে ফিরে যাওয়ার পর বাংলাদেশ দল যখন উদযাপনে ব্যস্ত তখন পূর্ব গ্যালারির গ্রিলের বেষ্টনি ডিঙিয়ে অল্পবয়েসি এক দর্শক ঢুকে পড়ে মাঠে। পেছন পেছন এক পুলিশ সদস্য আসলেও তিনি তাকে ঠেকাতে পারেননি।

পরে বিসিবির আরও দুজন নিরাপত্তাকর্মী এসে ওই দর্শককে মাঠ থেকে বের করে নিয়ে যান। ওই দর্শককে আপাতত পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

খেলাচলাকালীন বারবার কেন এমন ঘটনা, জানতে চাওয়া হলে বিসিবি নিরাপত্তা প্রধান মেজর (অব) হোসাইন ইমাম দায় দিলেন অপর্যাপ্ত জনবলকে, ‘বিসিবি থেকে নিরাপত্তার দায়িত্বে আছেন মাত্র ২০ জন। তাদের পক্ষে পুরো মাঠ কাভার করা কঠিন। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী সহায়তা করলে কাজটা সহজ হতো। এখানকার স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বে কিছুটা ঘাটতি আছে, না হলে এমনটা হতো না।'

হোসাইন ইমামের মতে গ্যালারির সঙ্গে মাঠকে আলাদা করা গ্রিলের বেস্টনি আরেকটু উঁচু হলে এড়ানো যেত এমন ঘটনা।

প্রথম দিনও পূর্ব গ্যালারি থেকে সপ্তম শ্রেণি পড়ুয়া এক কিশোর মুশফিককে জড়িয়ে ধরতে ঢুকে পড়ে মাঠে। সাইফুল ইসলাম অনিক নামের ওই কিশোরের সঙ্গে কথা বলে জানা যায়, গ্যালারিতেও সে এসেছিল টিকেট ছাড়াই স্টেডিয়ামের বাইরের আরেকটি নিরাপত্তা বেষ্টনি ডিঙিয়ে। বয়সের কারণে ওই কিশোরকে পরে পুলিশ অভিভাবকদের কাছে হস্তান্তর করে।

আপনার মন্তব্য

আলোচিত