শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

ক্রীড়া প্রতিবেদক

০৬ নভেম্বর, ২০১৮ ১৩:২৫

‘মাঠে অনুপ্রবেশে সিলেটবাসী খেলা দেখার সুযোগ হারাবে’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্যালারি থেকে দর্শকদের মাঠে অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে মাঠে অনুপ্রবেশকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে আখ্যা দিয়ে এমন ঘটনার পুনরাবৃত্তি হলে সিলেটবাসী খেলা দেখার সুযোগ হারাবে বলেও উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে মাঠে এমন অনুপ্রবেশ থেকে বিরত থাকতে দর্শকদের অনুরোধ জানানো হয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথম টেস্ট সিলেটে অনুষ্ঠিত হচ্ছে। এই টেস্টের প্রথম তিন দিনের দুই দিন দুজন দর্শক মাঠে ঢুকে ক্রিকেটার মুশফিকুর রহিমকে জড়িয়ে ধরেন।

এমন ঘটনার পর টেস্টের চতুর্থ দিন মঙ্গলবার এ সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'স্টেডিয়ামে উপস্থিত সম্মানিত দর্শকদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, গ্যালারি হতে মাঠে অনুপ্রবেশ করা একটি শাস্তিযোগ্য অপরাধ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তথা পবিত্র সিলেটভূমিকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং সিলেটের মাঠে আন্তর্জাতিক পর্যায়ের খেলা পরিচালনার জন্য সকলকে এধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।'

এধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে সিলেটবাসী খেলা দেখার সুযোগ হারাবে, উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, সিলেট টেস্টের প্রথম দিনে নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিয়ে দর্শক গ্যালারির নিরাপত্তা বেষ্টনি ডিঙিয়ে সাইফুল ইসলাম অনিক নামের সপ্তম শ্রেণি পড়ুয়া মুশফিকুর রহিমের এক ভক্ত মাঠে ঢুকে পড়েছিল।

এরপর দ্বিতীয় দিনে খেলা চলাকালীন সময় মাঠে ঢুকে যায় একটি কুকুর। ঘটনাটি বাংলাদেশের ইনিংসের দশম ওভারে ঘটে। তখন ব্যাট করছিলেন নাজমুল হোসেন শান্ত ও মমিনুল হক। ওভারের তৃতীয় বলে হঠাৎ করেই নিরাপত্তা এড়িয়ে মাঠে ঢুকে যায় একটি কুকুর। হতভম্ব হয়ে যায় জিম্বাবুয়ের খেলোয়াড়রাও। পরে খেলা চলাকালীনই মাঠে ঢুকে কুকুরকে বের করে আনেন নিরাপত্তারক্ষীরা।

এরপর তৃতীয় দিনে এসে স্টেডিয়ামে আবারো প্রথম দিনের সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে লিড বাড়াতে তখন ব্যাট করছিল জিম্বাবুয়ে। ঘটনাটি ঘটে খেলার ৪২তম ওভারের শেষ বলে। তখন তাইজুল ইসলামের বলে পিটার মুর আউট হয়ে ফিরে যাওয়ার পর বাংলাদেশ দল যখন উদযাপনে ব্যস্ত। তখনই পূর্ব গ্যালারির গ্রিলের বেষ্টনি ডিঙিয়ে অল্পবয়েসি এক দর্শক ঢুকে পড়ে মাঠে। পেছন পেছন এক পুলিশ সদস্য আসলেও তিনি তাকে ঠেকাতে পারেননি।

আপনার মন্তব্য

আলোচিত