ক্রীড়া প্রতিবেদক

০৬ নভেম্বর, ২০১৮ ১৯:১২

মাহমুদউল্লাহর দুঃখ প্রকাশ

যে জিম্বাবুয়েকে ওয়ানডেতে হেসে খেলে হারিয়ে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা, সেই দলটার কাছেই টেস্টে নাজেহাল হতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দলকে। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে ১৫১ রানে হারের স্বাদ গ্রহণ করতে হয়েছে বাংলাদেশকে।

চতুর্থ দিনে চা-বিরতির আগেই বেজে যায় বাংলাদেশের হারের ঘণ্টা। আরিফুল হক ওয়েলিংটন মাসাকাদজার হাতে ফিরতে ক্যাচ তুলে দিতেই স্ট্যাম্প তুলে জয় উদযাপনে মাতেন জিম্বাবুয়ের খেলোয়াড়রা। শুরুর নানা আয়োজন ও উৎসবের পর মাঠের খেলাতেও বাংলাদেশের অষ্টম টেস্ট ভেন্যুর অভিষেক স্মরণীয় হল, তবে সেটি জিম্বাবুয়ের জন্য। ১৭ বছর পর দেশের বাইরে টেস্ট জয়ে তাদের ক্রিকেট ইতিহাসে জড়িয়ে গেল সিলেটের নাম।

বোলাররা দুর্দান্ত পারফর্ম করলেও ব্যাটসম্যানরা মোটেও টেস্টের মেজাজে ব্যাটিং করেননি। আর তাই এমন হার। এমন হারের জন্য ম্যাচ শেষে দর্শকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

সাকিব আল হাসান না থাকায় এই সিরিজে টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। সোমবার হারের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অধিনায়ক হিসেবে এবং ক্রিকেটার হিসেবে এটা মানা কষ্টকর। দর্শকরা এসেছে আমাদের ভালো খেলা দেখতে। আমরা পারফর্ম করতে পারিনি। এটার জন্য আমরা দুঃখিত।

সিলেট টেস্টে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৮২ রান করেছিল জিম্বাবুয়ে। বিপরীতে প্রথম ইনিংসে মাত্র ১৪৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এরপর বাংলাদেশের বোলাররা দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়েকে ১৮১ রানে গুটিয়ে দেয়। তবে স্বাগতিকদের সামনে টার্গেট দাঁড়ায় ৩২১ রানের। যা পেরুতে রেকর্ড গড়তে হতো টাইগারদের। কিন্তু ১৬৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

তবে এমন সময়ে দর্শকদের পাশে থাকতে বলছেন মাহমুদউল্লাহ, ‘আশা করি, দর্শকরা যেভাবে সব সময় সমর্থন করেন, সেভাবেই করবেন। বাংলাদেশের ক্রিকেটের আগেও এমন সময় এসেছে তখনও আমরা ঘুরে দাঁড়িয়েছি। আশা করি সবাই মিলে আবার ঘুরে দাঁড়াব।’

আপনার মন্তব্য

আলোচিত