স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর, ২০১৮ ১১:৩৮

মানজুকিচ-রোনালদোর গোলে জুভেন্টাসের জয়

মারিও মানজুকিচের প্রথম গোলের পর ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে পয় পেয়েছে জুভেন্টাস। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে এসি মিলানকে তাদেরই মাঠে হারাল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

সান সিরোয় রোববার রাতে সেরি আর ম্যাচটি ২-০ গোলে জেতে বর্তমান চ্যাম্পিয়নরা।

চলতি মৌসুমে জুভেন্টাস থেকে ধারে মিলানে যাওয়া গনসালো হিগুয়াইনের ম্যাচটা শেষ হয়েছে চরম হতাশায়। মিস করেছেন পেনাল্টি। শেষ দিকে আবার দেখেছেন লাল কার্ড।

চোট কাটিয়ে ফেরা মানজুকিচের নৈপুণ্যে ম্যাচের শুরুটা দারুণ হয় জুভেন্টাসের। অষ্টম মিনিটে বাঁ দিক থেকে আলেক্স সান্দ্রোস ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে লাফিয়ে নেওয়া জোরালো হেডে কাছের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান ক্রোয়াট ফরোয়ার্ড।

৪১তম মিনিটে মিলানের সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয়। হিগুয়াইনের নিচু স্পট কিকে বল গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির হাত ছুঁয়ে পোস্টে লাগে। জুভেন্টাসের ডি-বক্সে তাদের মরক্কোর ডিফেন্ডার বেনাতিয়ার হাতে বল লাগলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন রোনালদো। জোয়াও কানসেলোর জোরালো শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে ডান পায়ের শটে সেরি আয় নিজের অষ্টম গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এর দুই মিনিট পর বেনাতিয়াকে পিছন থেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন হিগুয়াইন। তাতে মেজাজ হারিয়ে রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেখেন লাল কার্ড। তাতেও শান্ত হননি তিনি। পরে দুদলের খেলোয়াড়রা গিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে শান্ত করে।

১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা সাতবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির পয়েন্ট ২৮। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান। চতুর্থ স্থানে থাকা লাৎসিওর পয়েন্ট ২২। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে এসি মিলান।

আপনার মন্তব্য

আলোচিত