মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

ক্রীড়া প্রতিবেদক

১৫ নভেম্বর, ২০১৮ ১৯:৫৬

বিশেষ সম্মাননা নিলেন তামিম-মুশফিক, ছিলেন না সাকিব

বাংলাদেশের তিনজন ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেট ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। বাংলাদেশ ক্রিকেট যাদের হাত ধরে এগিয়ে চলেছে সেই সাকিব, তামিম এবং মুশফিক তিন ফরম্যাট মিলিয়ে ১০ হাজার রান করার কীর্তি গড়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে  ১০ হাজার রান পূর্ণ করা এই তিন বাংলাদেশি ক্রিকেটারকে সম্মাননা জানিয়েছে বিসিবি। সাকিব না থাকলেও বাকি দুজন নিয়েছেন সম্মাননা।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের শেষে এই বিশেষ সম্মাননা ক্রেস্ট ও ব্লেজার দেওয়া হয় তাদের। বিসিবি'র সভাপতি নাজমুল হাসান পাপন ক্রেস্ট তুলে দেন তামিম ও মুশফিকের হাতে। এরপর তাদের ব্লেজার পরিয়ে দেওয়া হয়। সাকিবের জন্যও আছে ক্রেস্ট ও ব্লেজার। তবে তিনি ব্যস্ততার জন্য উপস্থিত থাকতে পারেননি।

ঢাকা টেস্টে মুশফিক দারুণ এক ডাবল সেঞ্চুরি পান। সিরিজ সমতার ম্যাচে তিনি হন ম্যাচ সেরা। এছাড়া তামিম ইনজুরির কারণে দলের বাইরে আছেন। তিনি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ফিরতে আশাবাদী। ইনজুরি থেকে ফেরার অপেক্ষায় আছেন সাকিব আল হাসানও।

এই তিনজন বাংলাদেশের হয়ে ১০ হাজার রান করার কীর্তি গড়েছেন। এদের মধ্যে তামিমের তিন ফরম্যাটে মোট রান ১১ হাজার ৯৪১। তামিম ওয়ানডে ক্রিকেটে করেছেন ৬৩০৭ রান। টেস্টে তার রান ৪০৪৯। এছাড়া টি২০ ক্রিকেটে ১৫৮৫ রান করেছেন তিনি।

অন্যদিকে মুশফিক ওয়ানডে ও টেস্টে যথাক্রমে ৫২১৩ ও ৩৯৯৬ রান করেছেন। টি২০ ক্রিকেটে তার রান ১১৩১। তিন ফরম্যাট মিলিয়ে ১০ হাজার ৩৪০ রান তার। এছাড়া সাকিব টেস্ট ও ওয়ানডেতে রান করেছেন ৩৬৯২ ও ৫৪৮২ করে। টি২০ ক্রিকেট তার রান ১৩৬৮। মোট ১০ হাজার ৫৪২ রান তার নামে।

আপনার মন্তব্য

আলোচিত