স্পোর্টস ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৮ ১৩:২২

বিশ্বকাপের ৮ মাস আগেই প্রস্তুত ভারতীয় দল!

ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপের বাকি এখনও প্রায় ৮ মাস। অংশ নিতে যাওয়া দেশগুলো এখনও দল গুছাতে পরীক্ষানিরীক্ষা চালিয়ে যাচ্ছে। তবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত সবার থেকে একটু ভিন্ন পথেই আছে। এরই মধ্যে দল গুছিয়ে ফেলেছে তারা। উল্টো কোনো প্রকার পরীক্ষায় যেতে রাজি নয় বোর্ড ও প্রধান কোচ রবী শাস্ত্রী।

২০১৯ সালের ইংল্যান্ডের মাটিতে হবে ওয়ানডে বিশ্বকাপ। সে আসরে খেলার জন্য নিজের শিষ্যদের ঠিক করে ফেলেছেন শাস্ত্রী। দলের সদস্যদের নিয়ে কোনো প্রকার পরীক্ষানিরীক্ষায় না গিয়ে বাকী সময়টা তাদের খেলিয়ে আরও পরিণত করার পক্ষে সায় শাস্ত্রীর।

বিশ্বকাপের আগে তিনটি সিরিজ আছে ভারতের সামনে। এই রতিন সিরিজে ১৩টি ওয়ানডে ম্যাচ খেলবে বিরাট কোহলিরা। এসব সিরিজে নির্দিষ্ট একটি দল নিয়ে মাঠে নামবে ভারত। কোনো পরিবর্তন আসবে না ২০১৯ বিশ্বকাপের আগে পর্যন্ত।

যদিও ২০১৮ সালে এখনো পর্যন্ত খেলা ২০টি ওয়ানডেতে ২৫ জন ক্রিকেটারকে বিভিন্ন সময় খেলিয়েছে ভারত। তবে এবার নির্দিষ্ট হয়ে যাচ্ছে দল। এমন আভাস দিয়ে শাস্ত্রী বলেন, ‘আমরা এখন বিশ্বকাপকে সামনে রেখে নির্দিষ্ট ১৫ জনকে নিয়েই খেলার চেষ্টা করবো। আর কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়। তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার পর্বও শেষ। এখন থেকেই মনোযোগ দিতে হবে বিশ্বকাপে। দল হয়ে খেলতে হবে। আশা করবো আমাদের কোনো ইনজুরি সমস্যা ধরা পড়বে না।’

দল নিয়ে এখনোই প্রস্তুতি সেরে নেওয়ার সময় মনে করে শাস্ত্রী বলেন, ‘এখন আর খুব বেশি ম্যাচ বাকি নেই। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আমরা ৮টি ওয়ানডে খেলব। এগুলো খুবই কাজে দেবে। এরপর আবার দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ওয়ানডে। এই ১৩টি ম্যাচ। আমরা চেষ্টা করবো সবগুলো ম্যাচেই নিজেদের সেরা দলটা খেলাতে, যাতে বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করা যায়।’

আপনার মন্তব্য

আলোচিত