স্পোর্টস ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৮ ০৪:০৯

ডাচদের কাছে বিশ্বচ্যাম্পিয়নদের হার

নেদারল্যান্ডসের কাছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স পরাজিত হয়েছে। শুক্রবার রাতে নেশন্স লিগের ‘এ’ লিগে গ্রুপ-১-এর দ্বিতীয় লেগে ২-০ গোলে জেতে নেদারল্যান্ডস। প্রথম লেগে ফ্রান্সের মাঠে ২-১ গোলে হেরেছিল রাশিয়া বিশ্বকাপের বাছাই পেরুতে ব্যর্থ হওয়া ডাচরা।

প্রথমার্ধে জর্জিনিয়ো ভিনালডাম দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সফল স্পট কিকে ব্যবধান বাড়ালেন মেমফিস ডিপাই।

শুরু থেকে ফ্রান্সকে চাপে রাখা নেদারল্যান্ডস ৪৪তম মিনিটে কাঙিক্ষত গোলের দেখা পায়। বাঁ দিক থেকে আসা একটি ক্রস ফ্রান্সের স্তেফান জঞ্জি হেডে ফেরাতে গেলে বল চলে যায় রায়ান বাবেলের পায়ে; ডাচ এই মিডফিল্ডারের শট লরিস ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। এবার বল গিয়ে পড়ে ভিনালডামের কাছে। বাঁ পায়ে শটে জাল খুঁজে নেন ২৮ বছর বয়সী মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে লরিসের দৃঢ়তায় ব্যবধান বাড়িয়ে নিতে পারছিল না নেদারল্যান্ডস। ৬৩তম মিনিটে ডালে ব্লিন্ডের বাড়ানো ক্রসে ডামফ্রিসের হেড ফেরানোর পর এই ডিফেন্ডারের ফিরতি শটও ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি লরিস। দশ মিনিটে পর ডি বক্সের একটু ওপর থেকে ডিপাইয়ের নেওয়া ফ্রি কিকও ফেরান গোলরক্ষক।

যোগ করা সময়ে ডি জংকে সিসোকো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ডিপাইয়ের শট ঠিকানা খুঁজে পেলে ডাচদের জয় নিশ্চিত হয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত