ক্রীড়া প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০১৮ ১৪:৩৭

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিরেছেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটির জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন চোটের কারণে দলের বাইরে থাকা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। অনেকদিন পর টেস্ট দলে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার। জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার।

জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ওপেনার লিটন দাস, ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, পেসার আবু জায়েদ চৌধুরী রাহি ও স্পিনার নাজমুল ইসলাম অপু। সাকিব ফিরলেও পাঁজরের চোটের কারণে ফিরতে পারেননি তামিম ইকবাল।

সৌম্য সর্বশেষ টেস্ট খেলেছিলেন দক্ষিণ আফ্রিকা সফরে ব্লুমফন্টেইনে। এরপর ওয়ানডে দলেও অনিয়মিত হয়ে পড়েন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেয়ে করেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এবার জাতীয় লিগে সময়টা ভালো কেটেছে সৌম্যের। ৫ ম্যাচ খেলে করেন তৃতীয় সর্বোচ্চ ৪৭১ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে ভাল করা লিটন ওয়ানডেতে আছেন ছন্দে। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজের কোনটিতেই রান না পাওয়ায় বাদ দেওয়া হয়েছে তাকে। বড় রান পাননি ইমরুল কায়েসও। তবে এবারও টিকে গেছেন তিনি।

সিলেটে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে রান পাননি নাজমুল হোসেন শান্ত। বাদ পড়েছেন তিনিও। সিলেট টেস্ট খেলা পেসার আবু জায়েদ চৌধুরী খুব একটা খারাপ বল করেননি। তবু দল থেকে ছিটকে গেছেন তিনি। তবে ওই টেস্টে নেমে হতাশ করা বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর বাদ পড়া ছিল অনুমিতই।

২২ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সিরিজের পরের টেস্ট ৩০ নভেম্বর ঢাকায়। পরের টেস্টেও দলে আসতে পারে বদল।

বাংলাদেশ দল:  সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত