ক্রীড়া প্রতিবেদক

২২ নভেম্বর, ২০১৮ ১৭:৪৯

তাইজুল-নাঈমের দৃঢ়তায় ৩০০ পেরিয়েছে বাংলাদেশ

মুমিনুল হকের সেঞ্চুরির পর নবম উইকেট জুটিতে তাইজুল-নাইমের নবম উইকেট জুটিতে ৫৬ রানের সুবাদে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের রান তিনশ পেরিয়েছে। ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩১৫।

টেস্টে আরেকটি সেঞ্চুরি করে নিজেকে আবারও প্রমাণ করলেন মুমিনুল হক।

মুমিনুল হকের ১২০ রানের সুবাদে স্কোরবোর্ডটাকে মোটামুটি দেখানোর মুহূর্তেই নেমে এল বিপর্যয়। ২২২ রানে ৩ উইকেট। সেখান থেকে ২৩৫ রান তুলতেই নেই ৭ উইকেট। শ্যানন গ্যাব্রিয়েলের পেস বোলিংয়েই ছত্রখান বাংলাদেশের ব্যাটিং। প্রথমে মুমিনুল হক, ক্যাচ দিলেন উইকেটের পেছনে ডওরিচকে। এরপর মুশফিকুর রহিম এলবিডব্লু। মাহমুদউল্লাহ আর সাকিব আল হাসান বোল্ড। ১৩ রানে নেই ৪ উইকেট। প্রতিটি আউটই দৃষ্টিকটু। বিশেষ করে ৩ উইকেটে ২২২ রান তুলে ফেলা একটি দলের কথা বিবেচনায় নিলে।

লোয়ার অর্ডারে দারুণ দৃঢ়তা দেখালেন অভিষিক্ত নাঈম হাসান ও তাইজুল ইসলাম। নবম উইকেটে গড়লেন অর্ধশত রানের জুটি। ৮৬ বলে পঞ্চাশে যায় প্রতিরোধ গড়া জুটির রান। বাঁহাতি তাইজুল জুটিতে অগ্রণী। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন নিজের প্রথম অন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা নাঈম।

নাঈম ২৪ ও তাইজুল ৩২ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন নবম উইকেটে গড়েছেন ৫৬ রানের জুটি।

মুমিনুল ১২০ রান করলেও তাঁর আউটটা দেখে মনে হয়নি তিনি অনেকক্ষণ ধরে ব্যাটিং করছেন। গ্যাব্রিয়েলের অফ স্টাম্পের বাইরের বলটি তিনি যখন খেললেন, তখন তাঁর ব্যাট আর প্যাডের মধ্যে অনেক ব্যবধান। বলটিকে খোঁচা দিয়ে তিনি সোজা তুলে দেন উইকেটরক্ষক ডওরিচের হাতে।

মুশফিক বুঝতেই পারেননি গ্যাব্রিয়েলের বলটি অফস্টাম্পের বাইরে থেকে এত ভেতরে ঢুকে যাবে। প্রথমে মনে হয়েছিল বলটি মুশফিকের ব্যাটে লেগেছে, কিন্তু রিভিউয়ের সময় দেখা গেল বল মুশফিকের প্যাডে লেগার পরই তা ব্যাটে লেগেছিল। আম্পায়ার আলিম দার প্রথমে গ্যাব্রিয়েলের এলবির আবেদনে সারা দেননি। কিন্তু রিভিউ দেখে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন পরে।

আপনার মন্তব্য

আলোচিত