স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৮ ১০:৩৮

৩৯৭ রানের লিড বাংলাদেশের, ফলোঅনে উইন্ডিজ

বাংলাদেশের ৫০৮ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে মাত্র ১১১ রানে অলআউট হয়েছে। ৩৯৭ রানে এগিয়ে থেকে বাংলাদেশ সফরকারীদের ফলোঅনে বাধ্য করল।

বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান মিরাজ ক্যারিয়ার সেরা ৭ উইকেট নিয়েছেন; অপর ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

ফলোঅনের শঙ্কা নিয়ে দ্বিতীয় দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। ফলোঅন এড়াতে নতুন দিনে দরকার ছিল ২৩৩ রান। আগের দিনের ৫ উইকেটে ৭৫ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামে সফরকারীরা। শিমরন হেটমায়ার ৩২ ও শান ডাওরিচ ১৭ রান নিয়ে খেলা শুরু করেন। স্বাভাবিকভাবেই তাদের দিকে তাকিয়ে ছিল তারা।

তবে আস্থার প্রতিদান দিতে পারেননি এ জুটি।শুরুতেই মেহেদী হাসান মিরাজের কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন হেটমায়ার। ফেরার আগে ৫৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন তিনি। সেই রেস না কাটতেই দেবেন্দ্র বিশুকে সাদমান ইসলামের ক্যাচ বানিয়ে ফেরান মিরাজ। এ নিয়ে ৫ উইকেটে কোটা পূরণ করেন তিনি।

এতেই ক্ষ্যান্ত হননি মিরাজ। পরক্ষণেই লিটন দাসে তালুবন্দি করে দেবেন্দ্র বিশুকে ফেরান এ অফস্পিনার। সবাই নিয়মিত বিরতিতে যাওয়া-আসা করলেও একপ্রান্ত আঁকড়ে ছিলেন ডাওরিচ। অবশেষে তাকেও উপড়ে ফেলেন তিনি। নির্ভরযোগ্য এ ব্যাটসম্যানকে ফেরান এলবিডব্লিউ ফাঁদে ফেলে। এটি তার ক্যারিয়াসেরা বোলিং।

বাংলাদেশ ১ম ইনিংস:
১৫৪ ওভারে ৫০৮ (সাদমান ৭৬, সৌম্য ১৯, মুমিনুল ২৯, মিথুন ২৯, সাকিব ৮০, মুশফিক ১৪, মাহমুদউল্লাহ ১৩৬, লিটন ৫৪, মিরাজ ১৮, তাইজুল ২৬, নাঈম ১২*; বিশু ২/১০৯, রোচ ২/৬১, ওয়ারিক্যান ২/৯১, চেজ ১/১১১, লুইস ১/৬৯।

আপনার মন্তব্য

আলোচিত