ক্রীড়া প্রতিবেদক

০৭ ডিসেম্বর, ২০১৮ ১২:১৭

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে একটা ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ, সেই আভাস আগেই পাওয়া গিয়েছিল বিসিবির সূত্র থেকে। এবার চূড়ান্ত হয়েছে সেই সিরিজের দিনক্ষণ, ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত হবে এই সিরিজ। বাংলাদেশ-আয়ারল্যান্ডের সঙ্গে অংশ নেবে ওয়েস্ট ইন্ডিজও। আগামী ৫ মে শুরু হওয়া এই প্রতিযোগিতায় প্রত্যেক দল একে অপরের মুখোমুখি হবে দুইবার করে। শীর্ষ দুই দল খেলবে ১৭ মের ফাইনালে।

সামনের বছরের শুরু থেকেই ব্যস্ত সময় কাটাবেন সাকিবরা। ৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা বিপিএল, সেটি শেষের সপ্তাহখানেক পর শুরু হবে নিউজিল্যান্ড সিরিজ। ১৩ ফেব্রুয়ারি থেকে সেই সিরিজ চলবে ১৯ মার্চ পর্যন্ত, প্রথমবারের মতো নিউজিল্যান্ডে তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ।

এরপর অবশ্য পুরো এপ্রিলে বাংলাদেশের সূচিতে কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। মে থেকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ। তার পর মের শেষ সপ্তাহে শুরু হয়ে যাবে বিশ্বকাপ। মূলত এই সিরিজটা বিশ্বকাপের আগের পূর্বপ্রস্তুতি, চ্যাম্পিয়নস ট্রফির আগে যেরকম একটা সিরিজ খেলেছিল বাংলাদেশ।

অপরদিকে মালাহাইডে ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডের একটি ওয়ানডে খেলার দুই দিন পর শুরু হবে ত্রিদেশীয় এই  সিরিজটি। ঘরের মাঠে ওই মৌসুমে ১৬ ম্যাচ খেলবে আইরিশরা।

ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড ওয়ানডে বাদে ব্যস্ত ঘরোয়া মৌসুমে তারা আফগানিস্তানের বিপক্ষে দুটি ওয়ানডে এবং জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। দেশের চারটি আন্তর্জাতিক ভেন্যুতে হবে সবগুলো ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত