স্পোর্টস ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৮ ২০:২২

সহজ জয়ে সিরিজ শুরু মাশরাফিদের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে সিরিজ শুরু করেছে বাংলাদেশ টাইগাররা। ক্যারিয়ারে ২০০ ওয়ানডে ক্যাপ পরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জয় উপহার দিয়েছেন মুশফিক-মুস্তাফিজরা। প্রথমে মাশরাফি-মুস্তাফিজের বোলিং তোপে দুইশ' রানের আগে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ফিফটি করে ৫ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন মুশফিক।   

রোববার শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট নেয় বাংলাদেশ। কিন্তু মাশরাফির সঙ্গে মুস্তাফিজ-সাকিবদের দারুণ বোলিংয়ে ১৯৫ রানে আটকে যায় তারা। অলআউট হলেও রান বাড়াতে পারেনি তারা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম-লিটন সতর্ক শুরু করেন। দু'জনে তুলে ফেলেন ৩৭ রান। এরপর চেজের বলে ১২ রানে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। তার আউটের পরই ক্রিজে এসে নিজের ৪ রানের মাথায় বোল্ড হন ইমরুল কায়েস।

ওই ধাক্কাটা লিটন-মুশফিক মিলে সামাল দেন। দু'জনে যোগ করেন ৪৭ রান। এরপর দারুণ খেলতে থাকা লিটন নিজের ৪১ রানে উইকেট বিলিয়ে ফেরেন। সাকিবও ফেরেন উইন্ডিজকে উইকেট উপহার দিয়ে। তার আগে মুশফিকের সঙ্গে গড়েন ৫৭ রানের জুটি। ক্রিজে এসে সাকিব দ্রুত রান তুলতে শুরু করেন। তিনি ফেরেন ২৬ বলে ৩০ রান করে।

শুরুতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে ১৯৫ রান তোলে। সাকিবদের লক্ষ্যে দেয় ১৯৬ রানের। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার শাই হোপ। এছাড়া রোস্টন চেজ ৩২ ও কেমো পল করেন ৩৬ রান। বাংলাদেশের হয়ে মাশরাফি ও মুস্তাফিজ নেন তিনটি করে উইকেট।  

আপনার মন্তব্য

আলোচিত