ক্রীড়া প্রতিবেদক

১৪ ডিসেম্বর, ২০১৮ ১৭:৩১

সাইফউদ্দিন-মিঠুনকে ফিরিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ফিরেছেন মোহাম্মদ মিঠুনও। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দিয়েছে বিসিবি।

সাইফউদ্দিন ও মিঠুন দুই জন শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর নিদাহাদ ট্রফি, উইন্ডিজ ও আফগানিস্তান সফরে জায়গা মেলেনি তাদের। তিন সিরিজ পরই ফিরলেন তারা। আর তাদের জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন নিষেধাজ্ঞায় থাকা সাব্বির রহমান, ফর্মহীনতায় ভোগা মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু জায়েদ চৌধুরী রাহী।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ খেলেছিলেন সাইফউদ্দিন। ফর্মে আছেন মিঠুনও। তাই তাদের দলে ফেরা কোন চমক নয়। আর ওয়ানডে একাদশে জায়গা না পেলেও টি-টোয়েন্টিতে জায়গা ধরে রেখেছেন নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি ও আরিফুল হক।

সাব্বিরের বাদ পড়া অনুমিত হলেও কিছুটা দুর্ভাগা নিজেকে বলতেই পারেন রাহী। আফগানিস্তানের বিপক্ষে নিজের খেলা শেষ টি-টোয়েন্টিতে ২৭ রানের খরচায় পেয়েছিলেন ২টি উইকেট। এরপর আর দলে জায়গা হয়নি তার। এছাড়া ইমার্জিং এশিয়াকাপে খেলতে গিয়ে পাকিস্তানের বিপক্ষে দারুণ সেঞ্চুরি তুলে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন মোসাদ্দেক।

সিলেটে আগামী ১৭ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২০ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচটি হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ২২ ডিসেম্বর একই মাঠে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে এ সিরিজ। 

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি, আরিফুল হক ও মোস্তাফিজুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত