রবিবার, ১৬ জুন ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫০

সিলেটে অনুশীলনে আহত সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগে পায়ের আঙুলে চোট পেয়েছেন সাকিব আল হাসান। রোববার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের নেটে বাংলাদেশ অধিনায়ক ব্যাট হাতে নেমেছিলেন সবার আগে। মোহাম্মদ সাইফউদ্দিনের করা ইয়র্কার লেংথের বল আঘাত হানে এ বাঁহাতির বাঁ-পায়ের দ্বিতীয় আঙুলে। সঙ্গে সঙ্গে চলে যান ড্রেসিংরুমে।

চোট গুরুত্বর নয় বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘আশা করি তেমন অসুবিধা হবে না। বরফ দেয়া হচ্ছে। ফিজিও জানিয়েছে যে অসুবিধা হবে না। তারপরও আমরা আরও কিছুক্ষণ পর্যবেক্ষণে থাকব, তারপর বোঝা যাবে।’

হাতের আঙুলের চোট কাটিয়ে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরেন সাকিব। তার আগে দুই মাস থাকেন মাঠের বাইরে। নতুন করে পদাঙ্গুলির চোট ভয় ধরিয়ে দিয়েছিল টাইগার শিবিরে। তবে মেডিকেল বিভাগ যেমনটি জানিয়েছে, তাতে এবার চিন্তার কারণ নেই বিশ্বসেরা অলরাউন্ডারকে নিয়ে।

সোমবার দুপুর সাড়ে ১২টায় শুরু হবে সিরিজের প্রথম টি-টুয়েন্টি। সিরিজের পরের দুই ম্যাচ মিরপুরে ২০ ও ২২ ডিসেম্বর।

টেস্ট সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি উইন্ডিজ। ওয়ানডে সিরিজেও সেভাবে প্রতিরোধ গড়তে পারেনি সফরকারীরা। লাল-সবুজরা সিরিজ জেতে ২-১ এ। সাফল্যের এই স্রোত যদি টি-টুয়েন্টিতেও প্রবাহিত হয় তাহলে টাইগার ক্রিকেট উঠবে নতুন উচ্চতায়। তিন ফরম্যাট মিলিয়ে কোনো পূর্ণাঙ্গ সিরিজ জয়ের প্রথম স্বাদ পাবে বাংলাদেশ।

২০০৮ সাল থেকে শুরু করে এপর্যন্ত বিভিন্ন দলের বিপক্ষে ১৪টি পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে বাংলাদেশ। চৌদ্দবারের মধ্যে কখনোই একসঙ্গে তিন ফরম্যাটের ক্রিকেটেই সিরিজ জিততে পারেনি টাইগাররা।

আপনার মন্তব্য

আলোচিত