ক্রীড়া প্রতিবেদক

১৭ ডিসেম্বর, ২০১৮ ১৪:২৬

ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ১৩০

সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

সোমবার (১৭ ডিসেম্বর) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ইনিংসের দ্বিতীয় ওভারে তামিমের বিদায়ে হোঁচট খায় ওপেনিং জুটি। কটরেলের বলে ব্রাথওয়েটের হাতে তালুবন্দী হওয়ার আগে ৭ বল খেলে ৫ রান করেন এই ড্যাশিং ওপেনার।

আরেক ওপেনার লিটন দাস বিদায় নেন ঠিক পরের ওভারেই। ওশেন টমাসের বাউন্সারে সেই ব্রাথওয়েটকেই ক্যাচ দেন তিনি। এক বাউন্ডারিতে ৭ বলে ৫ রান করেন তিনি।

ওয়ানডাউনে খেলতে নামা সৌম্য সরকার ফিরে গেলেন চতুর্থ ওভারেই। কটরেলের বলে পাওয়েলকে ক্যাচ দেওয়ার আগে ৪ বলে ৫ রান আসে তার ব্যাট থেকে। বাউন্ডারি ছিল একটি।

পরের ওভার নিরাপদে কাটালেও টেস্ট ও ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলা বাংলাদেশের 'নির্ভরতার প্রতীক' মুশফিকুর রহিম ফিরে যান রান আউট হয়ে। তিন বল খেলে এক বাউন্ডারিতে মুশফিকের সংগ্রহ ৫ রান।

সাকিব ও মাহমুদউল্লাহ এরপর ইনিংস মেরামতের চেষ্টা করলে আবারও সেই কটরেলের আঘাত। তাদের ২৫ রানের জুটি ভেঙে যায় ১১তম ওভারে। এক বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ১২ রান করে ফিরে যান মাহমুদউল্লাহ।

আরিফুলকে সাথে নিয়ে আরেকটি ছোট্ট জুটি গড়েন সাকিব। এই জুটির কল্যাণে ১০০ রান পেরোয় বাংলাদেশ। অ্যালেনের বলে পুরানের হাতে ক্যাচ দেওয়ার আগে আরিফুলের ব্যাট থেকে আসে ১৭ রান। ১৮ বল খেলে দুই বাউন্ডারিতে এই রান সংগ্রহ করেন তিনি।

পরে ওভারেই ফিরে যান সাইফউদ্দিন। দুই বল মোকাবেলা করে মাত্র এক রান করেন তিনি।

ইনিংসের ১৮তম ওভারে ফিরে যান বাংলাদেশকে একাই টেনে নিয়ে যাওয়া অধিনায়ক সাকিব আল হাসান। ৪৩ বলে ৬১ রান করেন তিনি। তার এই ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। কটরেলের বলে ফিরতি ক্যাচ দেন সাকিব।

বাংলাদেশের বাকি দুই উইকেট পড়ে যায় ইনিংসের ১৯তম ওভারেই। এর ফলে ২০ ওভারে আর গড়ায়নি টি-টোয়েন্টি ম্যাচ।

১০ বলে ৮ রান করে পলের বলে উইকেট-কিপার হোপের হাতে ধরা পড়েন মেহেদী মিরাজ। ওভারের শেষ বলে মোস্তাফিজ বোল্ড হলে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন শেল্ডন কটরেল। ৪ ওভার বোলিং করে ২৮ রানের বিনিময়ে ৪ উইকেট নেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত