স্পোর্টস ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৯ ১৬:৪১

চ্যাম্পিয়ন মাশরাফিদের হারিয়ে শুরু মুশফিকের চিটাগংয়ের

মিরপুরে বিপিএলের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে তিন উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংস।

রংপুর রাইডার্সকে মাত্র ৯৬ রানে অলআউট করে সহজ জয়ের প্রত্যাশাই ছিল চিটাগং ভাইকিংসের। তবে ম্যাচ জিততে শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে মুশফিকুর রহিমদের। এর ফলে হার দিয়েই এবারের বিপিএল যাত্রা শুরু করতে হলো রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

শনিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে চিটাগং বোলারদের সামনে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৯৬ রানে অলআউট হয় গত আসরের চ্যাম্পিয়ন রংপুর।

সহজ এই লক্ষ্যে খেলতে নেমে চিটাগং ব্যাটসম্যানদেরও দিতে হয়েছে কঠিন পরীক্ষা। শেষ পর্যন্ত ১৯ দশমিক ১ ওভারে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মুশফিকরা।

অল্প পুঁজি নিয়ে বোলিংয়ের শুরু থেকেই চিটাগংকে চেপে ধরা চেষ্টা করেছে মাশরাফিরা। সাফল্যও পেয়ে যায় দ্রুত। ক্যামেরন ডেলপোর্টকে ফিরিয়ে রংপুরকে প্রথম উইকেট এনে দেন অধিনায়ক মাশরাফি। অ্যালেক্স হেলসের হাতে ধরা পড়ার আগে ডেলপোর্ট করেন ৮ রান।

নিষেধাজ্ঞা কাটানোর পর প্রথমবার বিপিএলে খেলতে নেমেছিলেন মোহাম্মদ আশরাফুল। চিটাগংয়ের ব্যাটিং অর্ডারের তিন নম্বরে নামা এই ব্যাটসম্যান ঘিরে দল তো বটেই, প্রত্যাশায় ছিলেন ক্রিকেট ভক্তরা। যদিও হতাশ করেছেন আশরাফুল। বিপিএলে ফেরাটা সুখের হয়নি তার, মাত্র ৩ রান করে আউট যান সাবেক এই অধিনায়ক। দ্রুত ২ উইকেট হারানোর পর মোহাম্মদ শাহজাদ ও মুশফিকের ব্যাট প্রতিরোধ গড়ে চিটাগং।

তাদের ব্যাটে জয়ের পথে এগোতে থাকা চিটাগং দলীয় ফিফটিও পূরণ করেন। কিন্তু এরপরই এক ধাক্কায় আবার সব এলোমলো। বিনি হাওয়েলের বলে ২৭ রান করে শাহজাদের আউটের পর দুঃখজনক রান আউটে প্যাভিলিয়নে ফেরেন সিকান্দার রাজা (৩)। মোসাদ্দেক হোসেনও ব্যর্থ (৩) হয়ে ফেরেন প্যাভিলিয়নে। এরপর নাঈম হাসান (১০) ভালো শুরু করেও ফিরে যান দ্রুত।

তবে ধাক্কাটা বেশি করে লাগে মুশফিকের আউটে। ৩১ বলে ২ বাউন্ডারিতে এই ব্যাটসম্যান যখন প্যাভিলিয়নে ফিরছিলেন, চিটাগংসের স্কোর তখন ৭ উইকেটে ৮৫। জয়ের জন্য তখনও দরকার ১১ রান।

শেষ দুই ওভারে দরকার পড়ে ১০ রান। ম্যাচের চিত্র পাল্টে যাওয়ার ইঙ্গিত থাকলেও বল হাতে দুর্দান্ত পারফর্ম করা রবি ফ্রাইলিঙ্ক ১২ ও সানজামুল ইসলাম ৭ রানে অপরাজিত থেকে ৫ বল আগেই নিশ্চিত হয়ে যায় চিটাগংয়ের জয়।

আপনার মন্তব্য

আলোচিত