শুক্রবার, , ১৮ জানুয়ারী ২০১৯ ইং

ক্রীড়া প্রতিবেদক

১০ জানুয়ারী, ২০১৯ ২০:৩৮

দেশে ফিরে যাচ্ছেন স্মিথ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার বেশ কিছু নামীদামী খেলোয়াড়ই যুক্ত হয়েছিল। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ তাদের মধ্যে অন্যতম একটি নাম। এর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দুটি ম্যাচ খেলেছেনও তিনি। কিন্তু চোটের কারণে আসরের মাঝ পথেই দেশে ফিরে যাচ্ছেন এ অসি তারকা। ফলে কমপক্ষে দুই ম্যাচ খেলতে পারবেন না এ তারকা।

গুঞ্জনটা আগেই ছিল। কারণ গত কয়েক দিন অনুশীলন করেননি স্মিথ। দলের সঙ্গে আসলেও কেবল রানিং করেই মাঠ ছাড়ছিলেন এ তারকা। এ প্রসঙ্গে কোচ সালাহউদ্দিনের কাছে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান তিনি। তবে শেষ পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মিডিয়া ম্যানেজার সোহানুজ্জামান খান নয়ন জানিয়েছেন চোটে পড়েছেন স্মিথ। এমনকি আজ (বৃহস্পতিবার) রাতেই ফিরছেন অস্ট্রেলিয়ায়।

ডান হাতের কনুইতে চোট আগেই ছিল স্মিথের। সমস্যা হলো গত কয়েক দিন থেকেই ব্যথাটা বেড়েছে। আগের ম্যাচেও হালকা ব্যথা নিয়ে খেলেছেন। তবে ব্যথা বেড়ে যাওয়ায় শেষ পর্যন্ত দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আজ রাত সাড়ে ১০টায় ঢাকা ছাড়বেন এ তারকা।

দেশে ফিরে নিজস্ব চিকিৎসককে দেখাবেন স্মিথ। করাবেন এমআরআই। এরপর যদি ইতিবাচক ফলাফল পান তাহলে আবারো বিপিএলে ফিরে আসতে পারেন বলে জানিয়েছেন নয়ন। আর তাহলেও কমপক্ষে দুই ম্যাচ অধিনায়ককে পাচ্ছে না কুমিল্লা।

বল টেম্পারিংয়ের ঘটনায় বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট ও অস্ট্রেলিয়ার ঘরোয়া অঙ্গনে নিষিদ্ধ আছেন স্মিথ। আইসিসি থেকে স্মিথকে এক টেস্ট নিষিদ্ধ করা হলেও নিজ ক্রিকেট বোর্ড থেকে কঠোর শাস্তি পেয়েছেন তিনি। আগামী মার্চেই শেষ হচ্ছে এ নিষেধাজ্ঞা। তাই আন্তর্জাতিক ম্যাচে ফেরার আগে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলার সুযোগটা কাজে লাগাতে চাইছেন এ অসি।

চলতি আসরে কুমিল্লার নেতৃত্ব দিচ্ছেন স্মিথ। আসরে প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের সঙ্গে ১৬ রান করলেও পরের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে রানের খাতাই খুলতে পারেননি স্মিথ। এদিএক আগামীকাল রাজশাহী কিংসের বিপক্ষে মাথে নামছে কুমিল্লা। একদিন পর খেলবে চিটাগং ভাইকিংসের বিপক্ষে। এ দুই ম্যাচে থাকছেন না স্মিথ।

আপনার মন্তব্য

আলোচিত