ক্রীড়া প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০১৯ ১৫:২৮

মায়েদের নাম নিয়ে মাঠে রাজশাহী কিংস

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে ও টুর্নামেন্টে ষষ্ঠ ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে মাঠে নেমেছে রাজশাহী কিংস। ইতোমধ্যে ম্যাচের শুরুতে দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

এই ম্যাচে রাজশাহী কিংসের জার্সিতে এসেছে পরিবর্তন। জার্সিতে নিজেদের নামের জায়গায় তাঁরা তাঁদের মায়েদের নাম ব্যাবহার করে মাঠে নেমেছে।

তবে এ ব্যাপারে গতকাল মঙ্গলবারই জানানো হয়েছিলো দলের পক্ষ থেকে। মূলত প্রত্যেক সফল মানুষ তৈরির পিছনে মায়েদের যে ভূমিকা সেটিকে সম্মান জানাতেই রাজশাহী কিংসের ব্যতিক্রমী এ উদ্যোগ।

এ ব্যাপারে দলটির পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা তাহমীদ আজিজ হক বলেন, প্রত্যেক মানুষের জীবনে মায়েদের অবদানের কথা মাথায় রেখে দলটি বলছে মায়েরা হচ্ছে ‘কিংসের হৃদয়’। তাদের মতে কেবল বিশেষ দিনে নয়, মাকে ভালোবাসা জানাতে হবে যেকোনো দিনই।

রাজশাহী কিংস অধিনায়ক মিরাজ মায়ের নামে জার্সি পরে খেলতে নামার আগে ভীষণ রোমাঞ্চিত। তিনি বলেন,  ‘এমন কিছুতে এটা হবে আমার প্রথম অভিজ্ঞতা। মায়েদের জন্য কিছু করতে পারা হবে বিশেষ। আমরা খেলাটা জিততে চাইব এবং মায়েদের উৎসর্গ করব।’

এমন উদ্যোগ অবশ্য বিশ্বে এই প্রথম নয়। ২০১৬ সালে জার্সিতে নিজ নিজ মায়ের নাম পরে নেমে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল।

আপনার মন্তব্য

আলোচিত