ক্রীড়া প্রতিবেদক

১৮ জানুয়ারি, ২০১৯ ১৮:০৬

সাকিব-রাসেল ঝড়ে উড়ে গেল সিলেট

বিপিএলের ষষ্ঠ আসরে সেরা ছন্দে আছে সাকিবের ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টে শুধু তরুণ মিরাজের তরুণ দল তাদেরকে এক ম্যাচে হারের স্বাদ দিয়েছে। সেটাই হয়তো আরও তাতিয়ে দিয়েছে বিপিএল ইতিহাসের সফলতম দলকে। ওয়ার্নারের ব্যাটে ভর করে সিলেট তাই ভালো সংগ্রহ করলেও পাত্তা পায়নি ঢাকার কাছে।

ম্যাচের শুরুতে টস জিতে সিলেট সিক্সার্স ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৮ রান। এ ম্যাচে ১৮ বল হাতে রেখে ৬ উইকেটের বড় ব্যবধানে সিলেটকে হারায় ঢাকা।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে  ইনিংসের দ্বিতীয় ওভারের বোল্ড মিজানুর রহমান। ১০ বলে ২০ করে সুনিল নারিনও সাজঘরে। ১৩ বলে ১৩ করে ফেরেন রনি তালুকদারও।

এক সময় ৩৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ঢাকা ডায়নামাইটস। সেখান থেকে দলকে টেনে তুলেন সাকিব। ৪০ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬০ রানের ঝড়ো এক ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ঢাকা অধিনায়ক।

মাঝে ডারওয়াইস রাসোলি ১৯ করে ফেরার পর নেমেছিলেন আন্দ্রে রাসেল। তিনিও সাকিবের মারকাটারি ব্যাটিংয়ে ভালোই সঙ্গ দিয়েছেন। মাত্র ২১ বলে ২ চার আর ৪টি বিশাল ছক্কায় হার না মানা ৪০ করেন ক্যারিবীয় এই ব্যাটসম্যান

এর আগে অস্ট্রেলিয়ান ওপেনারের ৪৩ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংসে ভর করেই ৮ উইকেটে ১৫৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় সিলেট সিক্সার্স।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের সিলেট পর্বের শুক্রবারের প্রথম খেলায় মুখোমুখি হয় সিলেট সিক্সার্স ও ঢাকা ডায়নামাইটস। ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। চলতি আসরে এই প্রথম টস জিতেন ওয়ার্নার।

টস জিতে ব্যাট করতে নেমে সিলেটের শুরুটা বেশ দুর্দান্তই ছিল। সিলেটকে দারুণ শুরু এনে দেন লিটন দাস। তবে তার মারমুখী ইনিংসটি বেশিক্ষণ স্থায়ী হতে দেননি ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। সিলেটের এই মারমুখী ওপেনারকে এলবিডাব্লুর ফাঁদে ফেলেন সাকিব। তার আগে একটি ছক্কা ও চারটি চারে সাজিয়ে ১৪ বলে ২৭ রান করেন লিটন।

লিটনের বিদায়ের পর ফিরে যান সাব্বিরও (১১)। এরপর শুরু ওয়ার্নারের একার লড়াই। প্রথমে আফিফ হোসেনের সাথে জুটি গড়েন। কিন্তু ব্যক্তিগত ১৯ রানে আফিফ ফিরে গেলে জুটিটি থেমে যায় ৪০ রানে। আফিফের পর অলক কাপালী (০) ও নিকোলাস পুরানও (৬) বেশিক্ষণ টিকে থাকতে পারেননি।

এরপর জাকের আলী এসে যোগ দেন অধিনায়কের সাথে। আর এই জুটিতেই লড়াই করার মতো পুঁজি পায় সিলেট। ওয়ার্নার-আলী জুটিতে আসে ৬৩ রান। এর মধ্যে বিপিএলে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন সিলেটের অধিনায়ক। আউট হওয়ার আগে ৪৩ বলে ৬৩ রান করেন ওয়ার্নার। মারেন একটি ছক্কা ও ৮টি চার।

এদিকে জাকের আলী ১৮ বলে ২৫ রান করে আউট হয়েছেন। তিনি মেরেছেন একটি করে ছক্কা ও চার।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে সিলেট। নিজেদের পঞ্চম জয় পেতে ১৫৯ রান চাই ঢাকা ডায়নামাইটসের।

ঢাকার হয়ে ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন অ্যান্ড্রু ব্রিচ। সাকিব নিয়েছেন ২ উইকেট।

20 - Femme
রেটিং দিন



আপনার মন্তব্য

আলোচিত