ক্রীড়া প্রতিবেদক

১৮ জানুয়ারি, ২০১৯ ২০:০৭

জানা গেল অর্ধশতকের পর সাকিবের উদযাপনের কারণ

বড় কোন সাফল্যেও বিপুল আতিশয্য থাকে না। অনেকসময় দেখা যায় ডাবল সেঞ্চুরি করলেও উদযাপনটা বেশ রয়েসয়ে করেন সাকিব আল হাসান। কোনরকমে ব্যাট তুলেই কাজ সারেন। জাতীয় দলের হয়ে রান করেই উদযাপনে বাড়াবাড়ি নেই অথচ শুক্রবার বিপিএলে ফিফটি করেই মাঠে সেজদা দিয়ে করেছেন বিশেষ উদযাপন। ম্যাচ শেষে জানা গেল এমন উদযাপনের কারণ।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সিক্সার্সের ১৫৮ রান তাড়ায় ৬১ রানে অপরাজিত থেকে ঢাকা ডায়নামাইটসকে জেতান অধিনায়ক সাকিব আল হাসান। এদিন ফিফটিতে পৌঁছার পরই তার সেজদা দেওয়ার দৃশ্য বাড়তি নজর কাড়ে সবার।

২০১৩ সালের  ১৪ ফেব্রুয়ারি  বিপিএলের দ্বিতীয় আসরে তখনকার ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে চিটাগং কিংসের বিপক্ষে ৫৯ করেছিলেন সাকিব আল হাসান। এরপর হয়েছে বিপিএলের আরও তিন আসর। পেরিয়েছে পাক্কা ছয় বছর। তবু আর কোন ফিফটির দেখা পাচ্ছিলেন না তিনি। অনেকটা বিস্ময়কর হলেও পরিসংখ্যান জানাচ্ছে  এমনটিই।

এবার তাই একটা ফিফটির জন্য বাড়তি প্রতীক্ষা ছিল ডায়নামাইটস অধিনায়কের। ম্যাচ শেষে দলের ম্যানেজার আজম ইকবাল জানান সাকিবের এই উদযাপনের পেছনের কারণ বিপিএলে ফিফটি খরা, ‘সাকিবের সঙ্গে আমারও কথা হয়েছিল। ঢাকা প্রথমবার (আসলে দ্বিতীয়বার) যেবার চ্যাম্পিয়ন হয়েছিল সে বছর মনে হয় সে ফিফটি করেছিল। গত দুই বছরে (আসলে তিন আসরে) ওর ফিফটি ছিল না। এই জন্য ওর উদযাপনটা। এটা নিয়ে গতকালই কথা হচ্ছিল ওর সঙ্গে।’

অধিনায়কের সাফল্যের দিনে জিততে কোন সমস্যা হয়নি ঢাকার। সিলেটের ১৫৮ রান  তিন ওভার আগেই টপকে ৬ উইকেটে জিতেছে তারা।  টুর্নামেন্টে এই নিয়ে ছয় ম্যাচের পাঁচটাই জিতে টেবিলের মাথায় আসরের অন্যতম ফেভারিটরা।

আপনার মন্তব্য

আলোচিত