স্পোটর্স ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৯ ০০:০৬

সিলেটে কাশ্মিরী ভক্তদের সাথে আফ্রিদি

সিলেটে এসেও নিজ দেশের ভক্ত পেয়ে গেলেন পাকিস্তানি তারকা শহীদ আফিদ্রি। সিলেটে চিকিৎসাশাস্ত্রে অধ্যয়নরত পাকিস্তানের কাশ্মিরের কিছু শিক্ষার্থীর বিপিএলের খেলার ফাঁকে আড্ডা দেন এই পাক তারকা। নিজেই টুইটারে জানিয়েছেন এ তথ্য।

বিপিএলের বিগত আসরগুলোর মতো ষষ্ঠ আসরেও খেলতে এসেছেন শহীদ আফ্রিদি। শুরু থেকেই আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশে। দলের হয়ে রাখছেন দারুণ অবদান। বল নয়তো ব্যাট হাতে জ্বলে উঠছেন তিনি। দারুণ এক ইনিংস খেলে এরইমধ্যে কুমিল্লাকে এক ম্যাচে জয় এনে দিয়েছেন এই তারকা। বল হাতে প্রায় প্রতি ম্যাচেই ঘূর্ণি তুলছেন।

বিপিএলের সিলেট পর্বেও তিনি ভালো করেছেন। শুক্রবারের ম্যাচে বল হাতে দুই উইকেট নেন তিনি। ব্যাট হাতে করেন ১২ রান। এরমধ্যে আবার সিলেটে কাশ্মীরের কিছু শিক্ষার্থীকে সময় দিয়েছেন তিনি। বাংলাদেশে বৃত্তি নিয়ে পড়তে এসেছেন তারা। তাদের সঙ্গে আলাপের কথা টুইট করেছেন এই অলরাউন্ডার।

আফ্রিদি তার সেই টুইটে একসঙ্গে তোলা ছবি পোস্ট করেছেন। এছাড়া শুভকামনা জানিয়েছেন তাদের। পড়াশুনা করে কাশ্মীরের সম্মান বাড়ানোর আহ্বান করেছেন এই তারকা। টুইটে আফ্রিদি লেখেন, 'মন খুলে কাশ্মীরি কিছু শিক্ষার্থীর সঙ্গে আলাপ হলো। চিকিৎসাশাস্ত্র নিয়ে বাংলাদেশে পড়তে এসেছে তারা। তোমাদের পরিশ্রম অব্যাহত রাখো। গর্বিত করো কাশ্মীরবাসীকে।'

আফ্রিদি অবশ্য আগে থেকেই কাশ্মীর প্রশ্নে সরব। তিনি এর আগেও কাশ্মীর নিয়ে কথা বলেছেন। ভারত-পাকিস্তানের অমিমাংসিত এই জায়গায় সন্ত্রাস-হামলা নিত্য দিনকার ঘটনা। এখানকার এই মৃত্যুর মিছিল থামানোর জন্য তাই তিনি দু'দেশের রাজনীতিকদের দৃষ্টি আকর্ষণ করেন। এ নিয়ে ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের সঙ্গে একবার কথা কাটাকাটিও হয়েছে তার।

আপনার মন্তব্য

আলোচিত