স্পোর্টস ডেস্ক

২১ জানুয়ারি, ২০১৯ ২৩:০৪

শেষ ওভারের রোমাঞ্চে চিটাগংয়ের জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের ২৪তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংস।

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে ১৩৯ রান করেছিল ঢাকা ডায়নামাইটস। টি-টুয়েন্টি ক্রিকেটে এই রান মোটেও ফাইটিং স্কোর নয়। কিন্তু এই রান নিয়েই চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়াই করেছে ঢাকা। যদিও শেষ হাসিটা হেসেছেন মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংসই। কিন্তু তার জন্য শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাকে।

এদিন ঢাকা ব্যাটিংয়ে নেমে চিটাগংয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে সাকিব আল হাসানের দল।  ইনিংসের দ্বিতীয় বলে দলীয় শূন্য রানেই বিদায় নেন মোহাম্মদ শেহজাদ।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে সাকিবের ব্যাট থেকে। রানের সমান সংখ্যক বল খেলে ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া শুভাগত হোম ২৮ ও নুরুল হাসান সোহান ২৭ রান করেন।

চিটাগং ভাইকিংসের পক্ষে ক্যামেরন ডেলপোর্ট তিনটি এবং রবি ফ্রাইলিঙ্ক ও আবু জায়েদ চৌধুরী দুটি করে উইকেট শিকার করেন।

১৪০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু হয়নি চিটাগংয়েরও। তারাও স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগে একটি উইকেট হারায়। ক্যামেরন ডেলপোর্ট ভালো করার ইঙ্গিত দিলেও ব্যক্তিগত ৩০ রানের মাথায় ফেরেন সাজঘরে। আগের ম্যাচে দলের সর্বোচ্চ স্কোরার ইয়াসির আলী এদিন ১৭ বলে মাত্র ১৫ রান করেন। সুবিধা করতে পারেননি অধিনায়ক মুশফিকুর রহিমও। ২২ রান করলেও তা আসে ২৩টি বল মোকাবেলার বিনিময়ে।

তবে এক প্রান্ত আগলে রেখে দেখেশুনে খেলে যাচ্ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৩৯ বলে ৩৩ রান করে তিনি বিদায় নিলে চিটাগংয়ের হারের শঙ্কা দেখা দেয়। তবে দলকে জয়বঞ্চিত থাকতে দেয়নি রবি ফ্রাইলিঙ্কের ব্যাটিং। তিনটি ছক্কা হাঁকিয়ে মাত্র ১০ বলে ২৫ রানের দুর্দান্ত এক ক্যামিও খেলে তিনি জয় নিয়েই মাঠ ছাড়েন। এতে ৩ উইকেট ও ১ বল হাতে রেখে জয় পায় মুশফিকের দল।

ঢাকার পক্ষে সাকিব একাই শিকার করেন চারটি উইকেট। যদিও তার এই নৈপুণ্য বৃথা যায় দল জয় না পাওয়ায়।

এই জয়ে পয়েন্ট টেবিলে ঢাকার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে চিটাগং। দুই দলেরই পয়েন্ট ১০ করে। কিন্তু রান রেটে এগিয়ে শীর্ষে আছে ঢাকা।

আপনার মন্তব্য

আলোচিত