স্পোর্টস ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৯ ২৩:০৭

সিলেটের বিদায়, টিকে রইল রাজশাহী

বড় লক্ষ্যই দিয়েছিল সিলেট সিক্সার্স, ১৯০ রান। বিপিএলে এই রান তাড়া করে জেতা মোটেও সহজ নয়। অথচ এই কঠিন কাজটিকে সহজ করেছেন রাজশাহী কিংসের দুই বিদেশি ব্যাটসম্যান লরি ইভান্স ও রায়ান টেন ডেসকাটে। দুজনের অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় দারুণ জয় তুলে নিয়েছে মেহেদী হাসান মিরাজের দল। তারা জিতেছে পাঁচ উইকেটের ব্যবধানে।

এই জয়ে শেষ চারে খেলার আশা জিইয়ে রেখেছে রাজশাহী; একই সঙ্গে টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠার লড়াই থেকে বিদায় নিল সিক্সার্স। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে তারা। তাদের প্রতিদ্বন্দ্বী ঢাকা ডায়নামাইটস ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে। সাকিব আল হাসানের দলের বাকি দুই ম্যাচে হারের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

এদিন রাজশাহীর জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখে লরি ইভান্স ও ডেসকাটের দারুণ দুটি দারুণ ইনিংস। বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান ইভান্স ৩৬ বলে ৭৬ এবং ডেসকাটে ১৮ বলে ৪২ রান করে দলকে জয়ের দুয়ারে পৌঁছে দেন। শুরুতে জনসন চার্লস ৩৯ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

এর আগে সিলেট সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে করে ১৮৯ রান। এই সংগ্রহ গড়তে সবচেয়ে বড় অবদান রাখেন ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৭৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। যাতে মাত্র ৩১ বল খরচ করেছেন, ছয়টি চার ও ছয়টি ছক্কার মার রয়েছে তাঁর এই ইনিংসে।

তরুণ ওপেনার আফিফ হোসেন (২৯) ও তারকা ব্যাটসম্যান সাব্বির রহমানও (৪৫) দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

এর আগে দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংস ১১ রানের দারুণ জয় পেয়ে প্লে অফ পর্বে খেলা নিশ্চিত করেছে। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে তারা। সমান সংগ্রহে শেষ চারে জায়গা করে নেয় রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ানসও।

আপনার মন্তব্য

আলোচিত