স্পোর্টস ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০১৯ ১১:৫৬

এগিয়ে থেকেও বার্সেলোনার সঙ্গে রিয়াল মাদ্রিদের ড্র

কোপা ডেল রে-এর সেমিফাইনালে প্রথম লেগে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

বার্সেলোনার হয়ে গোল করেছেন ম্যালকম। রিয়ালের একমাত্র গোলটি করেন লুকাস ভাসকেজ।

চোটে পড়া মেসি ন্যু ক্যাম্পে নামবেন কি না সেটা নিয়েই সংশয় ছিল। বার্সেলোনা সমর্থকদের মুখের হাসি চওড়া করে মেসি খেলেছেন। তবে দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে কুতিনহোর বদলি হিসেবে নামা আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর শেষ পর্যন্ত জয় এনে দিতে পারেননি বার্সেলোনাকে।

ম্যাচের শুরুতেই ১-০ গোলে পিছিয়ে পড়া বার্সেলোনা শেষদিকে ম্যালকমের গোলে সমতা নিয়ে মাঠ ছেড়েছে।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই ভাসকেজের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুসের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নেন করিম বেনজেমা। বেনজেমার বাড়ানো বল মাপা শটে জালে জড়ান ভাসকেজ।

১-০ গোলে পিছিয়ে পড়ে ঘুম ভাঙে স্বাগতিকদের। পরপর বেশ কিছু আক্রমণে রিয়ালকে কিছু সময়ের জন্য কোণঠাসা করে ফেলে ভালভার্দের শিষ্যরা। সুবিধাজনক জায়গা থেকে আদায় করে নেয় বেশ কটি ফ্রি-কিকও। কিন্তু সেসবের কিছুই কাজে লাগাতে পারছিল না সুয়ারেজ-ম্যালকম-কুতিনহোরা।

উল্টো কাতালানদের রক্ষণে ভিনিসিয়ুস জুনিয়র-টনি ক্রুসদের আক্রমণ ভয় ধরিয়ে দিচ্ছিল বারবার।

দ্বিতীয়ার্ধে নিজেদের কী কারণে খোলসে ঢুকিয়ে ফেলে রিয়াল মাদ্রিদ সে ব্যাখ্যা তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। তবে, সুযোগ কাজে লাগাতে ভুল করেনি বার্সেলোনা।

৫৭তম মিনিটে রিয়ালের দুর্বলতার সুযোগে বল জালে জড়ায় বার্সেলোনার ম্যালকম। জোরালো শটে বল জালে জড়ানোর চেষ্টা করেন লুইস সুয়ারেজ। পোস্টে লেগে বল চলে যায় ফাঁকায় থাকা ম্যালকমের কাছে। বার্সেলোনার ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার বাঁ পায়ের শটে বল জালে জড়াতে ভুল করেননি।

সমতায় ফিরে উজ্জীবিত বার্সেলোনা ব্যবধান বাড়ানোর চেষ্টা চালিয়ে যায়। ৬৩তম মিনিটে ইভান রাকিটিচকে বসিয়ে ভিদালকে আর কুতিনহোর বদলি হিসেবে মাঠে ডাক পড়ে লিওনেল মেসির।

তবে একসঙ্গে ভালভার্দের দুই পরিবর্তন শেষ পর্যন্ত কাজে আসেনি। খেলায় গতি ফিরলেও শেষ অবধি নিজেদের জাল অক্ষত রাখতে পেরেছে সোলারির শিষ্যরা।

আপনার মন্তব্য

আলোচিত