মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ ইং

ক্রীড়া প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০২

নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না সাকিবের

বিপিএলের ফাইনাল বাংলাদেশ দলের জন্য বয়ে নিয়ে এল বড় এক দুঃসংবাদ। আবারও আঙুলের চোটে পড়েছেন সাকিব আল হাসান। ব্যাটিংয়ে সময় পাওয়া সেই চোটে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে তার।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন, ‘খেলার পরই সাকিবের হাতে এক্স-রে করা হয়। তাতে স্পষ্ট চিড় ধরা পড়েছে। আপাতত এই চিড় সারাতে অন্তত তিন সপ্তাহ লাগতে পারে।’

শুক্রবার রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেওয়া ২০০ রান তাড়ায় চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব। পাঁচ বল খেলে ৩ রান করে ওয়াহাব রিয়াজের বলে তামিম ইকবালকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এই পাঁচ বলের মধ্যেই ঘটে অঘটন। বাম হাতের অনামিকা আঙুলে চোট পান তিনি।

তবে তাৎক্ষণিকভাবে তিনি কোন চোট পেয়েছেন বলে মনে হয়নি। ম্যাচ শেষে এসেছিলেন সংবাদ সম্মেলনেও। নিউজিল্যান্ড সিরিজের চ্যালেঞ্জ নিয়েও কথা বলেছিলেন তিনি। তখনো জানা যায়নি তার চোটের কথা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় আর ২০ ফেব্রুয়ারি ডানেডিনে হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেও টেস্ট অধিনায়ক সাকিবকে টেস্ট সিরিজে পাওয়ার আশা করছে বিসিবি। ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন টেস্ট ম্যাচের সিরিজ। সব ঠিক থাকলে সিরিজের শেষ দুই টেস্টে ফিরতে পারেন তিনি।

গেল বছর জানুয়ারি দেশে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাম হাতের কনিষ্ঠা আঙুলে চোট পাওয়ার পর দফায় দফায় অনেকদিন ভুগেছেন সাকিব। এশিয়া কাপের মাঝ পথে ফেরার পর অনেক দিন মাঠের বাইরে ছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত