বৃহস্পতিবার, , ২১ ফেব্রুয়ারী ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ ফেব্রুয়ারী, ২০১৯ ১৪:৪৭

চোট-জর্জর পিএসজি

গোড়ালির চোটে পড়ে পিএসজির সবচেয়ে বড় তারকা নেইমার মাঠে নামতে পারবেন না দুই মাস। গতকাল বোর্দোর বিপক্ষে লিগ ম্যাচের পর চিকিৎসকের শরাণাপন্ন হলেন দলের তারকা স্ট্রাইকার এডিনসন কাভানি আর রাইটব্যাক টমাস মুনিয়েরও।

দুই দিন পর চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দ্বিতীয় রাউন্ডের গুরুত্বপূর্ণ খেলা। নেইমারকে নেই চোটের কারণে। সে কারণেই পিএসজি কোচ টমাস টুখেল ফ্রেঞ্চ লিগে বোর্দোর বিপক্ষে ম্যাচে বিশ্রাম দিতে চেয়েছিলেন ফরাসি স্ট্রাইকার কিলিয়েন এমবাপ্পেকে।

লক্ষ্য চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ঝরঝরে এমবাপ্পেকে পাওয়া। কিন্তু সেটি হলো না। উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানির চোটের কারণে এমবাপ্পেকে তাই মাঠে নামতেই হল।

চোট-জর্জর দল থেকে কাকে কাকে বেছে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলাবেন, টুখেলের চিন্তা এখন এটিই।

ফরাসি কাপের ম্যাচে স্ট্রাসবুর্গের বিপক্ষে পায়ের চোটে পড়ে দুই মাসের জন্য বিছানায় পড়ে গিয়েছেন নেইমার। এখন হাঁটাচলা করেন ক্রাচের সাহায্য নিয়ে। কালকেও ক্রাচে ভর করেই দলের খেলা দেখতে এসেছিলেন। মাঠে বসেই দেখলেন আরও দুই সতীর্থের চোটে আক্রান্ত হওয়া।

বোর্দোর বিপক্ষে ম্যাচের ৪২ মিনিটে পেনাল্টিতে গোল করা উরুগুয়ের স্ট্রাইকার কাভানি দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ঊরুর চোটে পড়ে মাঠের বাইরে চলে যান। কাভানির জায়গায় অগত্যা এমবাপ্পেকে নামান কোচ টুখেল।

শুধু কাভানিই নন, চোটে পড়েছেন দলের বেলজিয়ান রাইটব্যাক টমাস মুনিয়েরও। বোর্দোর ফ্র্যাঙ্কোইস কামানোর সঙ্গে ধাক্কাধাক্কি করতে গিয়ে মাথার চোটে পড়েছেন এই তারকা।

তবে এতকিছুর মধ্যে পিএসজির সমর্থকেরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন এই ভেবে যে, দলের তারকা মিডফিল্ডার মার্কো ভেরাত্তি আস্তে আস্তে সুস্থ হয়ে উঠেছেন। গোড়ালির চোট থেকে ফিরে এসে গতকালই প্রথম মূল একাদশে সুযোগ পেয়েছেন তিনি।

কাভানি-মুনিয়ের চোটে পড়লেও ম্যাচ জিততে সমস্যা হয়নি পিএসজির। কাভানির ওই গোলেই ১-০ ব্যবধানে বোর্দোকে হারাতে পেরেছে তারা। তবে কোচ টুখেলের চিন্তা এখন চ্যাম্পিয়নস লিগ আর ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে। মূল একাদশের তিন তারকা নেইমার, কাভানি আর মুনিয়েরকে ছাড়া কিভাবে ইউনাইটেডকে টপকে চ্যাম্পিয়নস লিগের পরের রাউন্ডে যেতে পারবেন, টুখেলের চিন্তা এখন এটিই।

ইউনাইটেডের বিপক্ষে এমবাপ্পের সঙ্গে আক্রমণভাগে মাঠে নামতে পারেন জার্মান মিডফিল্ডার জুলিয়ান ড্রাক্সলার ও আর্জেন্টাইন উইঙ্গার অ্যানহেল ডি মারিয়া। ওদিকে মুনিয়েরের জায়গায় খেলতে পারেন ব্রাজিলিয়ান রাইটব্যাক দানি আলভেস।

আপনার মন্তব্য

আলোচিত