স্পোর্টস ডেস্ক

২১ ফেব্রুয়ারি , ২০১৯ ০৯:২৭

চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের হার

আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে শেষের দিকে দুই ডিফেন্ডারেরর গোলে জুভেন্টাসকে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল অ্যাথলেটিকো মাদ্রিদ।

ম্যাচের ৭৮ মিনিট হিমেনেস প্রথম গোল করেন। এরপর ৮৩ মিনিটে গডিনের গোলে ২-০ গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো। ওই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। বল দখলে কিংব গোলের লক্ষ্যে শট নেওয়ায় বেশ এগিয়ে ছিল জুভেন্টাস। কিন্তু ওব্লাক দেয়াল পার করতে পারেনি তারা।

রোনালদো অবশ্য রিয়াল ছেড়ে যাওয়ায় পর ফেরার ম্যাচে মাদ্রিদ ভক্তদের কাছ থেকে খুব উষ্ণ অভ্যর্থনা পাননি। মাঠে তাকে দুয়ো শুনতে হয়েছে কম বেশি। রোনালদোও হয়তো এ হার মেনে নিতে পারছিলেন না। রিয়াল থকে জুভেন্টাস তাকে দলে টেনেছে এই চ্যাম্পিয়নস লিগের জন্য। রোনালদো তাই মাদ্রিস্থিয়ানদের হাত তুলে দেখালেন, রোনালদো পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জিতেছে; অ্যাথলেটিকো একটিও না।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে জেতে দিয়েগো সিমেওনের দল।

ম্যাচের শুরুর দিকে চার মিনিটের ব্যবধান দুবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল জুভেন্টাসের সামনে। নবম মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে রোনালদোর নেওয়া ফ্রি-কিকে শেষ মুহূর্তে এক হাত দিয়ে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠান গোলরক্ষক ইয়ান ওবলাক। দ্বিতীয়বার কর্নারে লিওনার্দো বোনুচ্চির হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।।

গোলের অপেক্ষা শেষ হয় ৭৮তম মিনিটে। কর্নারে মোরাতার হেড ঠেকিয়ে দেন মারিও মানজুকিচ কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি। আলগা বল জোরালো শটে ঠিকানায় পাঠান হিমেনেস।

পাঁচ মিনিট পর আরেকটি সেটপিস থেকে ব্যবধান দ্বিগুণ করে অ্যাথলেটিকো। ডান দিক থেকে গ্রিজমানের নেওয়া ফ্রি-কিক জুভেন্টাসের খেলোয়াড়রা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে আলগা বল পেয়ে দুরূহ কোণ থেকে শট নেন গদিন। বল রোনালদোর গায়ে লেগে জালে জড়ায়।

কোয়ার্টার-ফাইনালে ওঠার আশায় আগামী ১২ মার্চ ফিরতি পর্বে ঘরের মাঠে খেলতে নামবে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

শেষ ষোলোর প্রথম পর্বে একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে জার্মান ক্লাব শালকের মাঠে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।

আপনার মন্তব্য

আলোচিত