স্পোর্টস ডেস্ক

০৯ মার্চ, ২০১৯ ২০:৩০

পাঁচ মাস পর খেলতে নেমেই জয় দেখলো বাংলাদেশ

শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ। মাঝে মধ্যে ভালো আক্রমণেও যাচ্ছিল। কিন্তু গোলের দেখা মিলছিল না। ম্যাচের ৬ মিনিট বাকী থাকতে মিলল কাঙ্ক্ষিত গোলের দেখা। আর তাতেই কম্বোডিয়াকে তাদের মাঠেই হারালো বাংলাদেশ। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-০ গোলে জিতে নেয় জেমি ডের দল।

পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। প্রতিপক্ষ র‍্যাংঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়া। এছাড়াও প্রতিপক্ষ ছিল কৃত্রিম টার্ফ। এ নিয়ে আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন অধিনায়ক জামাল ভুঁইয়া। হয়েছেও তাই। পুরো ম্যাচেই সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশকে। তবে ভাগ্য এদিন লাল-সবুজ জার্সিধারিদের সঙ্গেই ছিল।

শনিবার নম পেনের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের ১৪তম মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। তবে মতিন মিয়ার শট ব্লক করে দেন কম্বোডিয়ার ডিফেন্ডার লাই ভাহেদ। ৩৩ মিনিটে পিছিয়েও পড়তে পারতো বাংলাদেশ। কর্নার থেকে মিডফিল্ডার চং বুনাথের শট বারপোস্টের সামান্য উপর দিয়ে। এ প্রচেষ্টা ছাড়া প্রথমার্ধে প্রায় এক চেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলেছে বাংলাদেশই।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে থাকে বাংলাদেশ। ৫৫ মিনিটে জামাল ভুঁইয়ার জোরাল শট ফিরিয়ে দেন কম্বোডিয়ান গোলরক্ষক হাল কিমুই। তিন মিনিট পর সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও। চেং মেংয়ের ফ্রিকিক ডিফেন্ডার ইয়াসিনের গায়ে লেগে চলে যায় বারপোস্টের সামান্য বাইরে দিয়ে।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা মাহবুবুর রহমান ও রবিউল হাসানেই যেন ভাগ্য খোলে বাংলাদেশের। ৮৪ তম মিনিটে গোলও পায়। সতীর্থের লম্বা পাস ধরে রবিউলকে ক্রস থেকে দেন মাহাবুবুর। বল ধরে দারুণ প্লেসিং শটে জাল খুঁজে নেন এ মিডফিল্ডার। ফলে দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত