স্পোর্টস ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৯ ০০:২৬

দিবালা-কেনে জিতল জুভেন্টাস

এসি মিলানের বিপক্ষে জয় পেয়েছে জুভেন্টাস। এক গোলে পিছিয়ে থাকা জুভেন্টাস পাওলো দিবালার গোলে সমতায় ফেরার পর জয় দেখালেন তরুণ ফরোয়ার্ড মইজে কেন। লিগ শিরোপা ধরে রাখার আরও কাছে পৌঁছে গেল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

জুভেন্টাস স্টেডিয়ামে শনিবার ২-১ গোলে জিতে স্বাগতিকরা। নভেম্বরে লিগের প্রথম পর্বে মিলানের মাঠে ২-০ গোলে জিতেছিল প্রতিযোগিতা গত সাতবারের চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকা মিলান ৩৯তম মিনিটে এগিয়ে যায়। সতীর্থের ছোট পাস ডি-বক্সের মুখে পেয়ে ভিতরে ঢুকেই ডান পায়ের নিচু শটে গোলটি করেন পোলিশ ফরোয়ার্ড পিওনতেক। এরই সঙ্গে ২১ গোল নিয়ে সাম্পদোরিয়ার ফরোয়ার্ড ফাবিও কুয়াইয়েরেল্লার সঙ্গে যৌথভাবে গোলদাতার তালিকায় শীর্ষে উঠলেন পিওনতেক।

৬০তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সে আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা ফাউলের শিকার হলেই পেনাল্টি পায় তারা। সেখান থেকে গোল করেন দিবালা।

৮১তম মিনিটে জয়সূচক গোলটি করেন কেন। মিরালেম পিয়ানিচের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন কেন। এরই সঙ্গে এই শতাব্দীতে পল পগবার পর দ্বিতীয় টিনএজার হিসেবে সেরি আর এক মৌসুমে জুভেন্টাসের হয়ে পাঁচ গোল করার কীর্তি গড়লেন ইতালিয়ান এই ফরোয়ার্ড।

৩১ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৮৪। ২১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি।

আপনার মন্তব্য

আলোচিত