স্পোর্টস ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৯ ১৩:৪৭

বিশ্বকাপের নতুন জার্সির কাজ শুরু, জানালেন বিসিবির সিইও

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের জার্সি উন্মোচন করা হয়েছে সোমবার। এরপরই জার্সি নিয়ে নানান প্রশ্ন উঠতে শুরু করে। বাংলাদেশ দলের জার্সিতে নেই আবেগের 'লাল-সবুজের' লাল রং। সেটাই সমালোচনার মূল কারণ। বিশ্বকাপের ওই উন্মোচিত জার্সি বদলে তাই বাংলাদেশ ক্রিকেট দলের জন্য নতুন জার্সি তৈরির নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সেই মোতাবেক কাজও শুরু করেছে। বিসিবি সভাপতির নির্দেশনা অনুযায়ী, নতুন জার্সির কাজ শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী।

সোমবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচিত হয়। অধিনায়ক মাশরাফি মর্তুজাসহ দলের সদস্যরা (সাকিব ছাড়া) ওই জার্সি পরেই অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন। কিন্তু বাংলাদেশ দলের জার্সি পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে মিলে যাচ্ছে বলে কথা উঠেছে।

সবুজ রঙের জার্সিতে বাংলাদেশের নাম ও জার্সি নম্বর লেখা সাদা রঙে। লালের ছোঁয়া বলতে বিজ্ঞাপন শর্ত পাওয়া ইউনিলিভারের লাইফবয়ের লোগো। বিসিব সভাপতি নাজমুল হাসান পাপন সোমবারই তাই বলেন, 'দেশের জনগণের আকাঙ্ক্ষা এবং সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা দলের বিশ্বকাপ জার্সি বদলের সিদ্ধান্ত নিয়েছি।'

নতুন জার্সির কাজ শুরু হলেও সেটা পরে মাশরাফিরা বিশ্বকাপ খেলতে পারবেন এমন নয়। কারণ বিশ্বকাপের জার্সি আইসিসির থেকে অনুমোদন নিয়ে চূড়ান্ত করা হয়। নতুন জার্সির ডিজাইন ঠিক করে তাই আবার আইসিসিকে পাঠাতে হবে। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা অনুমোদন করলেই নতুন জার্সি করা যাবে। জার্সির কাজ শুরু হলেও তাই কবে নাগাদ তার অনুমোদন নিয়ে জার্সি তৈরির কাজ শেষ হবে তা জানা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত