স্পোর্টস ডেস্ক

০৯ জুন, ২০১৯ ০৯:৫৯

পাত্তাই পেল না আফগানিস্তান

বিশ্বকাপে নিউ জিল্যান্ডের কাছে পাত্তাই পেল না আফগানিস্তান। উপমহাদেশের দলের বিপক্ষে টানা খেলছে এবং জয় তুলে নিচ্ছে কিউইরা। শুরুর দিকে ইংল্যান্ডের উইকেট থাকে পেস সহায়ক। স্পিনে তাই পরীক্ষা দিতে হলেও পা হড়কাতে হচ্ছে না কিউইদের। শনিবার দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে তরা। এশিয়ার তিন দলের বিপক্ষে খেলে শুরুর তিন ম্যাচই তুলে নিয়েছে জয়। এখন পর্যন্ত টানা তিন ম্যাচে জয় পায়নি কোন দল। রোববারের ম্যাচে অস্ট্রেলিয়া অবশ্য ভারতকে হারাতে পারলে তিন ম্যাচেই জয় পাবে তারাও।

এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কিউইরা খেলে শ্রীলংকার বিপক্ষে। ১০ উইকেটের বড় জয় তুলে নেয় তারা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলেন রস টেইলররা। স্পিন ফাঁদে টাইগাররা ওই ম্যাচে কিউইদের ফেললেও হারাতে পারেনি। তারা দুই উইকেটের জয় তুলে নেয়। তৃতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে বড় জয় পেল তারা। তবে চতুর্থ ম্যাচ সহজ হবে না কিউইদের। খেলতে হবে ভারতের বিপক্ষে।

শনিবার টনটনের কাউন্টি গ্রাউন্ডে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে আফগানিস্তান। কোন উইকেট না হারিয়ে তোলে ৬৬। এরপর ৭০ রানে হারায় ৪ উইকেট। আকাশে মেঘ উঠতেই কেঁপে যায় তারা। বৃষ্টির পর খেলা শুরু হলে কিছুটা গুছিয়ে ওঠে। হাসমতউল্লাহ শাহেদি ফিফটি করেন। কিন্তু রান আর বড় করতে পারেনি আফগানরা। ৪২তম ওভারে ১৭২ রানে অলআউট হয় তারা।

জবাব দিতে নেমে শুরুতে দুই উইকেট হারায় কিউইরা। সেখান থেকে কেন উইলিয়ামসন এবং রস টেইলর এ ম্যাচেও দলকে এগিয়ে নেন। তারা গড়েন ৮৯ রানের জুটি। রস টেইলর খেলেন ৪৮ রানের ইনিংস। কেন উইলিয়াসন ৭৯ রান করে অপরাজিত থাকেন। আফগানদের হয়ে তিন উইকেটই নেন পেসার আফতাব আলম। কিউইদের হয়ে আফগানদের ধসিয়ে দেওয়ার কাজটি করেন জেমি নিশাম। তিনি নেন ৫ উইকেট। এছাড়া লকি ফার্গুসন নেন ৪ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত