শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুন, ২০১৯ ১৪:২৮

স্মিথের কাছে ক্ষমা চাইলেন কোহলি, মুগ্ধ ক্রিকেটবিশ্ব

অস্ট্রেলিয়ার বিপক্ষে তখন চলছে ভারতের ইনিংস। ক্রিজে অধিনায়ক বিরাট কোহলি। বাউন্ডারি লাইনের কাছে ফিল্ডিং করছিলেন কিছুদিন আগেই নির্বাসন থেকে ফেরা অস্ট্রেলীয় তারকা স্টিভ স্মিথ। তাঁর পেছনেই গ্যালারি থেকে তখন অনবরত ছুটে আসছিল ভারতীয় দর্শকদের দুয়ো।

ব্যাপারটি নজর এড়ায়নি কোহলির। খেলা থামিয়ে গ্যালারির দিকে এগিয়ে গিয়ে তিনি দর্শকদের অনুরোধ করেন স্মিথের খেলোয়াড়ি শ্রেষ্ঠত্বকে সম্মান দেওয়ার।

কোহলির এই আচরণে মুগ্ধ হয়েছেন স্মিথ নিজেও। ম্যাচের মাঝেই কোহলিকে ধন্যবাদ দিতে স্মিথ চলে আসেন, দুজন করমর্দন করেন। ওভালের দর্শক সাক্ষী হয় দুই প্রতিদ্বন্দ্বীর অসাধারণ সৌহার্দ্য বিনিময়ের এক মুহূর্তের।

ম্যাচ শেষেও এই ব্যাপারে প্রশ্ন করা হয়েছে কোহলিকে।

কোহলি জানিয়ে দিয়েছেন, বিশ্বমঞ্চে তাঁর দেশের দর্শকেরা কোনো খারাপ উদাহরণ স্থাপন করুক, এটা চাননি তিনি, ‘প্রচুর ভারতীয় সমর্থক খেলা দেখতে এসেছিলেন আজকে। আমি চাইনি তাঁরা বিশ্বের মানুষেরা আমাদের দর্শকদের সম্পর্কে কোনো বিরূপ ধারণা পোষণ করুক। স্মিথ এমন কিছু করেননি যে, ওকে বিদ্রূপ শুনতে হবে। তাই দর্শকদের পক্ষ থেকে আমি স্মিথের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। এই ধরনের আচরণ কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য নয়।’

কোহলির এই আচরণে মুগ্ধ হয়েছে ক্রিকেটবিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কোহলিকে নিয়ে প্রশংসা হচ্ছে অবিরাম।

মাঠের বাইরে উদাহরণ গড়ার এ দিনে মাঠেও কিন্তু বাজিমাত কোহলিরই। অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয়টি তুলে নিয়েছে ভারত।

আপনার মন্তব্য

আলোচিত