বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুন, ২০১৯ ২২:৩৬

উইন্ডিজ-প্রোটিয়া ম্যাচে বৃষ্টির জয়

অপেক্ষা ছিল সূর্যের, অপেক্ষা ছিল বৃষ্টি থামার। কিছুই যখন হলো না তখন কী আর করা; ম্যাচ পরিত্যক্ত। ফলে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ খেলায় কেউ জেতেনি, আবার কেউ হারেওনি; এরই মধ্যে হয়ে গেছে বৃষ্টির জয়।

প্রোটিয়া ইনিংসের অষ্টম ওভারে তুমুল বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষার পর অবশেষে স্থানীয় সময় বিকাল সোয়া ৪টায় খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে এবারের আসরে দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। এরআগে পাকিস্তান ও শ্রীলঙ্কা খেলা পণ্ড হয়।

এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে পরাজয়ের পর ভারতের বিপক্ষেও শোচনীয় পরাজয় বরণ করে প্রোটিয়ারা। এর আগে ইংল্যান্ডের সামনেও দাঁড়াতেই পারেনি তারা। তাই সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ডু প্লেসিস বাহিনীর। টুর্নামেন্টে তাদের প্রথম জয়ের আশায় এবার জল ঢেলে দিল বৃষ্টি।

আসরে দুর্দান্ত শুরু করে ক্যারিবীয়রা। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয় তারা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারলেও শ্বাসরুদ্ধকর ছিল সেই লড়াই। অল্পের জন্য হেরে যায় তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলিংয়ে শুরুটা দারুণ করে উইন্ডিজ। তাদের হার মানতে হলো বৃষ্টির কাছে।

সোমবার সাউদাম্পটনের রোজ বোলে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ফলে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। তবে শুরুটা শুভ হয়নি প্রোটিয়াদের। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার হাশিম আমলা। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম।

৭.৩ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। এর আগে ২ উইকেটে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ১৭ ও ডু প্লেসিস শূন্য রান নিয়ে ক্রিজে ছিলেন। দীর্ঘ সময় অপেক্ষা করে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

আপনার মন্তব্য

আলোচিত