বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৯ ১৬:৩৪

তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ধাওয়ান

বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যাচ্ছেন তারকা ওপেনার শিখর ধাওয়ান। ফলে বিশ্বকাপে ভারতের আগামী পাঁচটি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

রোববার (৯ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে গেল ব্যাটিংয়ের সময় একটি বাউন্সারে আঙুলে আঘাত পেয়েছিলেন ধাওয়ান।

চোট অবশ্য তাকে তখন কাবু করতে পারেনি। ওই অবস্থাতেই ব্যাটিং চালিয়ে গিয়ে খেলেছিলেন ১০৯ বলে ১১৭ রানের ম্যাচ জয়ী ইনিংস। পরে ফিল্ডিং অবশ্য করেননি।

পরদিন স্ক্যান করানো হয় ধাওয়ানকে। এরপর পাওয়া প্রতিবেদনে জানা গেছে, তার বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে। সুস্থ হতে সময় লাগবে প্রায় তিন সপ্তাহ।

ফলে চলতি মাসে আর মাঠে নামা হবে না তার। অর্থাৎ নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাকে পাচ্ছে না ভারত।

ধাওয়ানের চোট ভারতের জন্য বেশ বড় দুঃসংবাদই। আইসিসি প্রতিযোগিতাগুলোতে তার ব্যাট থেকে ছোটে রানের ফুলঝুরি। বিশ্বকাপে এখন পর্যন্ত মোট তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি (২০১৫ আসরে দুটি, ২০১৯ আসরে একটি)।

ধাওয়ান না ফেরা পর্যন্ত আগামী ম্যাচগুলোতে তাই রোহিত শর্মার সঙ্গী হিসেবে ভারতের ইনিংসের গোড়াপত্তন করতে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে। যদিও বিশ্বকাপে তাকে চার নম্বর পজিশনের জন্যই বিবেচনা করেছে ভারত। সেক্ষেত্রে রাহুলের জায়গায় খেলতে পারেন বিজয় শঙ্কর।

ধাওয়ানের চোট গুরুতর হওয়ায় তার বদলি হিসেবে স্কোয়াডে নতুন খেলোয়াড় নেওয়ার সুযোগ থাকছে ভারতের, যদি সেরকম জটিল পরিস্থিতি তৈরি হয় তবে। সেই দৌড়ে এগিয়ে আছেন ঋষভ পান্ত ও শ্রেয়াস আইয়ার।

আপনার মন্তব্য

আলোচিত