সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৯ ১৬:১৩

ধাওয়ানের বিকল্প হিসেবে উড়ে যাচ্ছেন পন্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দাপুটে জয়ে ভূমিকা ছিলো ওপেনার শিখর ধাওয়ানের। তার সেঞ্চুরিতে ভর করে জয়ের মঞ্চটা গড়ে তারা। বিশ্বকাপে দলকে দারুণ শুরু এনে দেওয়া এই তারকার ইনজুরি বড় ধাক্কা হয়ে এসেছে ভারতীয় শিবিরে। তার বদলি হিসেবে উড়িয়ে আনা হচ্ছে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্তকে।

শুরুতে শিখর ধাওয়ানের চোটের খবরটা নিয়ে বিভ্রান্তিকর তথ্য মিলছিলো। বলা হচ্ছিলো বিশ্বকাপই শেষ তার! পরে ভারতীয় ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাম হাতের বৃদ্ধাঙ্গুলের চোটে আপাতত পর্যবেক্ষণে থাকবেন তিনি। তাই দলের সঙ্গে রাখা হচ্ছে তাকে।

তবে হেয়ারলাইন ফ্র্যাকচারের ফলে দুই ম্যাচে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে তাকে পাচ্ছে না ভারত।

এই অবস্থায় ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, শিখর ধাওয়ানের জায়গায় উড়ে যাচ্ছেন ঋষভ পান্ত। অথচ তার বিশ্বকাপ দলে জায়গা না হওয়ায় অনেক সমালোচনা হয়েছে ভারতে। অবশেষে তাকে সুযোগ দিয়েছে বিসিসিআই।

বুধবারই ইংল্যান্ডে পৌঁছানোর কথা তার। আর ভারতের পরের ম্যাচ বৃহস্পতিবার।

পন্ত সেখানে পৌঁছে দলের সঙ্গে অনুশীলন করবেন। ধাওয়ানের ইনজুরির অবস্থার ওপর বিবেচনা করেই আইসিসির কাছে বদলির আনুষ্ঠানিকতা সারবে ম্যানেজমেন্ট। অবশ্য বিসিসিআই আশাবাদী ধাওয়ানের দ্রুত সুস্থ হয়ে ওঠার ব্যাপারে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বৃদ্ধাঙ্গুলে চোট পান ধাওয়ান। তখন বোলিংয়ে ছিলেন অস্ট্রেলিয়া পেসার প্যাট কামিন্স। ম্যাচটিতে ১১৭ রান করেন তিনি। সেই সময় ব্যথা থাকায় পরে ফিল্ডিংয়ে আর দেখা যায়নি ধাওয়ানকে।

আপনার মন্তব্য

আলোচিত