বুধবার, ১৯ জুন ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০১৯ ১৮:২২

বৃষ্টির কারণে টস করা সম্ভব হয়নি ভারত-নিউজিল্যান্ড ম্যাচের

বিশ্বকাপের মূল পর্বে নিজেদের চতুর্থ জয়ের লক্ষ্যে ভারতের মুখোমুখি নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ট্রেন্ট ব্রিজে এখনও টস করা সম্ভব হয়নি। বিশ্বকাপে নিজেদের লিগ পর্বে খেলা সবগুলো ম্যাচ জিতেছে কিউইরা আর দুই ম্যাচে দুই জয় নিয়ে ভারত আছে ফেভারিটের তালিকায়।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি বাধা দিচ্ছে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে কিউইদের থেকে দুই ধাপ এগিয়ে ভারত। কিউইদের অবস্থান র‍্যাংকিংয়ের চতুর্থ স্থানে। অন্যদিকে ভারতের অবস্থান দুই নম্বরে। ১২১ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির ওডিআই র‍্যাংকিংয়ে ২য় ভারত, সেখানে ব্ল্যাকক্যাপসদের রেটিং পয়েন্ট ১১৩।

ইংল্যান্ড বিশ্বকাপে দারুণ শুরু হয়েছে কিউইদের। প্রথম তিন ম্যাচের প্রত্যেকটি ম্যাচেই জয় কিউইদের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে, এরপরের ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়েছে আর সর্বশেষ ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটের বড় জয়। অন্যদিকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে জয় পায় ভারত ও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে তারা হারায় ৩৬ রানে।

বিশ্বকাপে এ দুই দেশ খেলেছে মোট ৭টি ম্যাচ। তার মধ্যে নিউজিল্যান্ড জয় পেয়ছে ৪টিতে আর ভারত জয় দেখেছে বাকি ৩টি ম্যাচে। এছাড়া আন্তর্জাতিক ভাবে মোট ১০৬ টি ম্যাচে মুখোমুখি হয় এ দুই দল। যার মধ্যে নিউজিল্যান্ড জয়ী: ৪৫টি। ভারত জয়ী: ৫৫টি। টাই: ১টি ম্যাচ পরিত্যক্ত: ৫টি।

আপনার মন্তব্য

আলোচিত