স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০১৯ ২১:১১

বৃষ্টিতে বন্ধ দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তানের ম্যাচ

বৃষ্টির কারণে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার খেলাটি বন্ধ রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৯ রান।

চলতি বিশ্বকাপে ২১তম ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। শনিবার (১৫ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে আফগানদের প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিশ্বকাপ তো বটে, ওয়ানডেতেও প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে দক্ষিণ ও আফগানিস্তান। আফগানরা আইসিসির পূর্ণাঙ্গ সদস্যপদ লাভ করে ২০১৭ সালে। সহযোগী সদস্য হিসেবে ২০১৫ বিশ্বকাপ খেলেছে তারা। তবে কখনও প্রতিপক্ষ হিসেবে পায়নি প্রোটিয়াদের। অন্য কোনো সিরিজেও দু’দল কখনো মুখোমুখি হয়নি। তবে টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দু’বার। ২০১০ ও ২০১৬ সালে।

দক্ষিণ আফ্রিকা ২০১৯ বিশ্বকাপ শুরু করে ফেবারিট তকমা নিয়ে। কিন্তু উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হারের পর আর ওঠে দাঁড়াতে পারছে না তারা। একের পর এক হারই সঙ্গী হয়েছে প্রোটিয়াদের।

৪ ম্যাচের তিনটিতে হেরেছে ফাফ ডু প্লেসিসরা। তার মধ্যে ১০ জুন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের। মাত্র এক পয়েন্ট নিয়ে দশ দলের লড়াইয়ের তালিকায় নবম স্থানে দক্ষিণ আফ্রিকা।

তাদের নিচেই আছে আফগানিস্তান। ৩ ম্যাচে এখনও কোনও পয়েন্ট পায়নি গুলবাদিন নাঈবের দল। এখন পর্যন্ত কোনও জয়ের মুখ দেখেনি আফগানরা। দু’দলের জন্যই তাই এটা প্রথম জয়ের দেখা পাওয়ারও লড়াই।

আপনার মন্তব্য

আলোচিত