স্পোর্টস ডেস্ক

১৬ জুন, ২০১৯ ২০:০৬

ভারত ও পাকিস্তানের ম্যাচেও বৃষ্টির হানা

বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ভারত ও পাকিস্তানের ম্যাচেও আঘাত হেনেছে বৃষ্টি। ভারতের ইনিংসের ৪৬.৪ ওভার খেলা শেষ হবার পর  বৃষ্টি শুরু হয়। এ সময়ে ৪ উইকেটে ৩০৫ রান সংগ্রহ করেছে টিম ইন্ডিয়া।

চলতি বিশ্বকাপে প্রায় সকল উত্তেজনাই ভেসে যাচ্ছে বৃষ্টিতে। এখন পর্যন্ত চারটি ম্যাচ পণ্ড হয়েছে। যা বিশ্বকাপে রেকর্ডও বটে।

আজ খেলার শুরুতেই টস হেরে ব্যাটিং করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে ১৩৬ রান করেন তারা। রাহুলকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙেন ওয়াহাব রিয়াজ। তবে দ্বিতীয় উইকেটে রোহিতের সঙ্গে আরও একটি দারুণ জুটি গড়েন অধিনায়ক বিরাট কোহলি। স্কোর বোর্ডে ৯৮ রান যোগ করেন তারা। এরপর হাসান আলির বলে স্কুপ করতে গিয়ে ফাইন লেগে ধরা পড়েন রোহিত।

আউট হওয়ার আগে আরও একটি সেঞ্চুরি তুলেছেন রোহিত। ১১৩ বলে করেছেন ১৪০ রান। ১৪টি চার ও ৩টি ছক্কায় এ রান করেন তিনি। ক্যারিয়ারে এটা রোহিতের ২৪তম সেঞ্চুরি। দারুণ ছন্দে থাকা এ ব্যাটসম্যান শেষ পাঁচটি ইনিংসেই করেছেন পঞ্চাশোর্ধ রান। যার দুটি নিয়েছেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। মাত্র ৩৪ বলে নিজের হাফসেঞ্চুরি স্পর্শ করেছিলেন রোহিত। এরপর সেঞ্চুরি তুলতে বল খেলেন ৮৫টি। তবে ব্যক্তিগত ৩২ ও ৩৮ রানে দুই দুইবার রান আউট করার সহজ সুযোগ দিয়েছিলেন রোহিত। একবার তো দুই ব্যাটসম্যানই এক প্রান্তে ছিলেন। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি পাকিস্তানিরা।

রোহিতের বিদায়ের পর স্কোরবোর্ড লম্বা করার দায়িত্ব নেন অধিনায়ক কোহলি। হার্দিক পান্ডিয়ার সঙ্গে করেন ৫১ রানের জুটি। এরপর অবশ্য আমিরের তোপে দ্রুত পান্ডিয়া ও সাবেক অধিনায়ক এমএস ধোনিকে হারায় দলটি। তবে তরুণ বিজয় শঙ্করকে নিয়ে ইনিংস লম্বা করা কাজ করছেন তিনি। ৬২ বলে ৭১ রানে অপরাজিত আছেন অধিনায়ক। রাহুল করেছেন ৫৭ রান। পাকিস্তানের পক্ষে ২টি উইকেট নিয়েছেন আমির।

আপনার মন্তব্য

আলোচিত