স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৯ ১৩:৪৬

অস্ট্রেলিয়াকে হারানোর আশা নিয়ে নটিংহ্যামে টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ বধের পর বাংলাদেশ দলের লক্ষ্য এবার অস্ট্রেলিয়াকে হারানো। বৃহস্পতিবার (২০ জুন) বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে টাইগাররা। ম্যাচটি অনুষ্ঠিত হবে নটিংহ্যামের ট্রেন্টব্রিজে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয়ের সুখস্মৃতি নিয়ে টনটন ছেড়ে বাংলাদেশ দল তাই এখন নটিংহ্যামে।

সোমবার বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫১ বল হাতে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। টনটনের কুপারস অ্যাসোসিয়েট কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় ম্যাচ। দারুণ এই জয়ের পরদিনই টনটন ছাড়ে বাংলাদেশ দল।

মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) সড়ক পথে টনটন থেকে নটিংহ্যামের উদ্দেশ্যে রওনা হয় বাংলাদেশ দল। স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটার দিকে নটিংহ্যামে পৌঁছে পুরো দল। বাংলাদেশ দল উঠেছে পার্ক প্লাজা হোটেলে।

এদিকে সেমিফাইনালে খেলতে কতটা প্রতিজ্ঞাবদ্ধ বাংলাদেশ, সেটা সাকিবের কথায় স্পষ্ট, ‘আমরা সেমিফাইনাল খেলতে চাই। এ লক্ষ্য নিয়েই বাকি ম্যাচগুলো খেলতে নামবো। বড় মঞ্চে খেলতে হলে সব দলকেই হারাতে হবে।'

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হারের পর বৃষ্টিতে শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাদের। তবে উইন্ডিজ বধ আবারও প্রাণবন্ত করে তুলেছে বাংলাদেশকে। পরের চার ম্যাচে অস্ট্রেলিয়া ছাড়াও তারা লড়বে আফগানিস্তান, ভারত ও পাকিস্তানকে।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ৩টায়। ৫ ম্যাচে ২ জয় ও ২ পরাজয়ে ৫ পয়েন্ট এখন টাইগারদের। একটি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। ১০ দলের মধ্যে টাইগারদের অবস্থান পঞ্চম। আর ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া আছে দ্বিতীয় স্থানে। সমান ৮ পয়েন্ট নিয়েও শীর্ষে ইংল্যান্ড।


আপনার মন্তব্য

আলোচিত